আড়াই বছরেও জোড়া লাগেনি ভাঙা সেতু

দুই বছর পেরিয়ে গেলেও জামালপুরের সরিষাবাড়ী উপজেলার কামরাবাদ ইউনিয়নের শুয়াকৈর ঝিনাই নদীর ভাঙা সেতু জোড়া দেওয়া হয়নি কিংবা পুনর্নির্মাণ করা হয়নি। বারবার কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েও কোনো প্রতিকার না হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করেছেন এলাকাবাসী।

আজ শনিবার (২৬ নভেম্বর) সকালে ভাঙা সেতুর সামনে নদীর তীরে কয়েকশ মানুষ এ মানববন্ধনে অংশ নেন।

মানববন্ধনে বক্তারা জানান, ২০২০ সালের ২১ জুলাই প্রবল বন্যায় পানির স্রোতে ঝিনাই নদীর ওপর নির্মিত শুয়াকৈর সেতুটি মাঝ বরাবর ভেঙে যায়। তারপর থেকেই উপজেলার প্রায় ২০টি গ্রামসহ পার্শ্ববর্তী মাদারগঞ্জ উপজেলার লক্ষাধিক মানুষ দুর্ভোগে পড়েন। বর্ষাকালে নৌকা আর শুষ্ক মৌসুমে স্বেচ্ছাশ্রমে নির্মিত কাঠের সেতু দিয়ে স্থানীয়দের চলাচল করতে হচ্ছে। ফলে চরাঞ্চলে উৎপাদিত ফসল শহরাঞ্চলে নিতে এবং শিক্ষার্থীদের বিদ্যালয়ে যাতায়াতে সবচেয়ে বেশি ভোগান্তির সৃষ্টি হয়। এলাকাবাসী বারবার বিভিন্ন দপ্তরে আবেদন করেও কোনো প্রতিকার পায়নি বলেও মানববন্ধনে এলাকাবাসী জানান।

মানববন্ধনে বক্তব্য রাখেন কামরাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুস সালাম, উপজেলা যুবলীগের সভাপতি একেএম আশরাফুল ইসলাম, সাংবাদিক জাকারিয়া জাহাঙ্গীর, আলহাজ তালেব উদ্দিন প্রমুখ।

উল্লেখ্য, উপজেলা প্রকৌশল অধিদপ্তর থেকে ২০০৩-৪ অর্থবছরের অধীন শুয়াকৈর-হুদুর মোড় এলাকায় ঝিনাই নদীর ওপর দুইশো মিটার দৈর্ঘ্যের এ সেতুটি ২০০৬ সালে নির্মিত হয়। সেতুর নিচ থেকে অবৈধভাবে ড্রেজার মেশিনে বালু উত্তোলনের ফলে বন্যার স্রোতে ভেঙে যায় সেতুর মাঝ বরাবর।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //