এক মামলায় খালাস, তিন মামলায় মৃত্যুদণ্ড

সিরিয়াল কিলার রসু খাঁকে অপহরণ মামলায় খালাস দিয়েছেন নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল। ২০০৪ সালে বিয়ের প্রলোভনে পোশাক শ্রমিক রুমা আক্তারকে অপহরণের অভিযোগ ওই মামলাটি দায়ের করেন ভুক্তভোগীর বাবা গিয়াস উদ্দিন। 

আজ রবিবার (২৭ নভেম্বর) দুপুরে ওই মামলায় তাকে খালাস দেয় বিচারক জান্নাতুল ফেরদৌস চৌধুরী।

রসু খাঁ বর্তমানে হত্যা, ধর্ষণ ও অপহরণসহ ১১ মামলার আসামি। এর মধ্যে তিনটিতে মৃত্যুদণ্ড, দুইটিতে খালাস পেয়েছেন। আর ছয়টি মামলা বিচারাধীন রয়েছে।

মামলার বিবরণ থেকে জানা গেছে, ২০০৪ সালের ৬ ডিসেম্বর মাসে লেডি কিলার রসু খাঁ বিয়ের প্রলোভন দেখিয়ে রুমা আক্তারকে চাঁদপুরে সদরের বালিয়া ইউনিয়নে মামার বাড়িতে নিয়ে আসে। রুমা এখানে এসে দেখেন তার পূর্বের স্ত্রী ও সন্তান রয়েছে। তখন রুমা আর রসু খাঁর মধ্যে বিরোধ দেখা দেয়। পরে ওই বছরের ১৭ ডিসেম্বর রাতে রুমাকে ঢাকায় নিয়ে যাবে বলে রসু খাঁ ওই ইউনিয়নের চাপিলা বিলের মধ্যে ধারালো অস্ত্র দিয়ে রক্তাক্ত জখম করেন। রুমার চিৎকার আশপাশের লোকজন এগিয়ে আসলে রসু খাঁ কেটে পড়েন। 

পরে স্থানীয়রা উদ্ধার করে তাকে চাঁদপুর সরকারি জেনারেল হাসপাতালে ভর্তি করেন। সংবাদ পেয়ে রুমার বাবা মো. গিয়াস উদ্দিন চাঁদপুরে আসেন এবং মেয়ে সুস্থ হওয়ার পর ২০০৫ সালের ৬ জানুয়ারি চাঁদপুর সদর মডেল থানায় বিয়ের প্রলোভনে অপরহণের ঘটনায় নারী ও শিশু নির্যাতন দমন আইনের ৭ ধারায় রসু খাঁকে আসামি করে মামলা করেন।

মামলা তদন্তকারী কর্মকর্তা তৎকালীন চাঁদপুর সদর মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মাসুদুর রহমান তদন্ত শেষে ২০০৫ সালের ২৯ এপ্রিল আদালতে চার্জশিট দাখিল করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী স্পেশাল পাবলিক প্রসিকিউটর (পিপি) সাইয়্যেদুল ইসলাম বাবু বলেন, মামলাটি দীর্ঘ ১৮ বছর আদালতে চলেছে। এর মধ্যে আট জনের সাক্ষ্যগ্রহণ করা হয়। সাক্ষ্য, প্রমাণ ও মামলার নথিপত্র পর্যালোচনা শেষে আদালত আসামির উপস্থিতিতে এই রায় দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //