খাগড়াছড়িতে একসাথে এসএসসি পাস করলেন বাবা-মেয়ে

খাগড়াছড়ির পানছড়িতে একসাথে এসএসসি পাস করেছেন বাবা ও মেয়ে। এসএসসি পাস করা বাবা শাহজাহান ও মেয়ে সুমাইয়া বিনতে শ্রাবন্তির বাড়ি উপজেলার উল্টাছড়ি ইউনিয়নের জিয়ানগর গ্রামে।

গত সোমবার এসএসসির ফলাফল প্রকাশের পর মঙ্গলবার (২৯ নভেম্বর) বিষয়টি এলাকার মানুষ জানতে পারে। 

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় থেকে এসএসসি পাস করা শাহজাহান পেশায় একজন মোটরসাইকেল ভাড়ায় চালক। 

তিনি জানান, আমার এক মেয়ে ও তিন ছেলে রয়েছে। বড় মেয়ে সুমাইয়া বিনতে শাহজাহান (শ্রাবন্তি) এবার এসএসসি পরীক্ষায় উল্টাছড়ি উচ্চবিদ্যালয় থেকে জিপিএ ৪.৬১ পেয়ে পাস করেছে।

আমি উন্মুক্ত বিশ্ববিদ্যালয় আওতাধীন পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয় থেকে জিপিএ ৩.০৯ পেয়ে   পেয়েছি।

সোমবার এসএসসির ফল প্রকাশ হলেও বাবা-মেয়ের একসাথে পাসের বিষয়টি এলাকায় জানাজানি হয়। এরপর মঙ্গলবার বাবা-মেয়ে পাসের খবর এলাকায় ছড়িয়ে পড়লে অনেকে মিষ্টি নিয়ে তাদের অভিনন্দন জানাতে আসেন।

সদ্য এসএসসি পাস করা সুমাইয়া বিনতে জানায়, আমার বাবা অনেক পরিশ্রম করেন আমাদের জন্য। আমাকে যেমন লেখাপড়ার জন্য অনুপ্রাণিত করেছে তেমনি তিনি নিজেও সার্টিফিকেট পেতে পরীক্ষা দিয়ে পাস করেছেন। বর্তমান সময়ে অভিজ্ঞতার পাশাপাশি সার্টিফিকেটও থাকতে হয়। আমি ও আমাদের পরিবারের সবাই বাবার এই সফলতায় আনন্দিত।

স্থানীয় ইউনিয়ন পরিষদ সদস্য আবুল হাসেম জানান, বাবা-মেয়ের এসএসসি পাসের খবরে তাকে অভিনন্দন জানাতে গিয়েছে। প্রকৃতপক্ষে শিক্ষার কোনো বয়স নাই। শাহজাহান একজন পরিশ্রমী মানুষ। আমি তাদের সফলতা কামনা করছি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //