বরিশাল নৌবন্দর থেকে ঢাকাগামী ৪ লঞ্চের যাত্রা বাতিল

বরিশাল নৌবন্দর থেকে লঞ্চ ছাড়ার আড়াই ঘণ্টা আগে হঠাৎ করেই যাত্রা বাতিল করেছে চারটি লঞ্চ। অন্যান্য দিন ৫টি করে লঞ্চ ছাড়লেও আজ শুক্রবার (৯ ডিসেম্বর) রাতে যাত্রী সংকটে একটি লঞ্চ ঢাকার উদ্দেশ্যে বরিশাল নৌবন্দর ত্যাগ করেছে। 

সন্ধ্যা ৬টায় বিষয়টি নিশ্চিত করেছেন বরিশাল বিআইডব্লিউটিএ-এর নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন। 

লঞ্চ মালিকরাও যাত্রী সংকটের কথা বললেও বরিশাল বিএনপির দাবি, ঢাকার গণসমাবেশ মহাসমাবেশে পরিণত হওয়ার আশঙ্কায় সরকার নানানভাবে বাধার সৃষ্টি করছে।

মহানগর বিএনপির আহবায়ক মনিরুজ্জামান খান ফারুক বলেন, বরিশাল নৌবন্দর থেকে ঢাকার উদ্দেশ্যে অতীতে কখনো মাত্র একটি লঞ্চ ছাড়েনি। ঢাকাগামী নেতাকর্মীদের ঠেকাতে এমন সিদ্ধান্ত হতে পারে। তবে নেতাকর্মীরা ৪-৫ দিন আগেই রাজধানীতে পৌঁছেছেন। শুক্রবার যেসব নেতাকর্মীরা ঢাকার লঞ্চে জায়গা পাবে না তারা সড়কপথে সমাবেশে যোগ দেবেন।

যাত্রী আলামিন জানান, জরুরি কাজ থাকায় ঢাকায় যাচ্ছি। বরিশাল থেকে একটি লঞ্চ ছাড়লেও তাতে যাত্রীদের ভিড় নেই। এমন ঘটনা আগে কখনো দেখিনি।

বরিশাল বিআইডব্লিউটিএয়ের নৌ নিরাপত্তা ও ট্রাফিক ব্যবস্থাপনা বিভাগের পরিদর্শক কবির হোসেন জানান, বরিশাল নৌবন্দর থেকে প্রতিদিনের মত ৫টি লঞ্চ ঢাকায় যাওয়ার জন্য প্রস্তুত ছিলো। কিন্তু যাত্রী সংকটে শুধুমাত্র পারাবত ১১ ঢাকার উদ্দেশে ছেড়েছে। বাকি চারটি লঞ্চ পারাবত ১৮, সুরভী ৭, সুন্দরবন ১১ ও প্রিন্স আওলাদ যাত্রা বাতিল করেছে।

সুন্দরবন লঞ্চের বরিশাল অফিসের ম্যানেজার জাকির হোসেন, যাত্রী সংকটের কারণে লঞ্চের যাত্রা বাতিল করা হয়েছে। যে যাত্রী হয়েছিলো তাতে তেলের খরচও উঠবে না।

তবে বাস চলাচল স্বাভাবিক রয়েছে। এ প্রসঙ্গে বরিশাল বাস মালিক গ্রুপের সভাপতি গোলাম মাসরেক বাবলু জানান, বরিশাল থেকে ঢাকাসহ সব রুটে বাস চলাচল স্বাভাবিক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //