টেকনাফে পুলিশের ওপর হামলা, গ্রেপ্তার ৩

কক্সবাজারের টেকনাফে আসামি গ্রেপ্তার করতে গিয়ে পুলিশের এক সদস্য দুর্বৃত্তদের হামলায় আহত হয়েছেন। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পরোয়ানাভুক্ত আসামি ও তার দুই ভাইকে গ্রেপ্তার করেছে পুলিশ।

আর হামলার ঘটনায় পরোয়ানাভুক্ত আসামিসহ সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে।

পুলিশ জানিয়েছে, পরোয়ানাভুক্ত মো. সাকের মিয়া মানবপাচার ও মাদকপাচার মামলার আসামি এবং আত্মস্বীকৃত ও আত্মসমর্পণকারী ইয়াবা কারবারি।

টেকনাফ থানার ওসি মো. আব্দুল হালিম জানান, সোমবার ভোর রাতে টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকায় এ ঘটনা ঘটেছে। ঘটনায় আহত হয়েছেন টেকনাফ থানার সহকারী উপ-পরিদর্শক (এএসআই) মো. সাখাখাওয়াত হোসেন।

গ্রেপ্তারকৃতরা হলেন- টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকার কবির আহমদের ছেলে মো. সাকের মিয়া, তার ভাই মনু মিয়া (৪০) ও রফিকুল ইসলাম (২৯)।

আব্দুল হালিম বলেন, টেকনাফের সাবরাং ইউনিয়নের মুন্ডারডেইল এলাকার বাসিন্দা মো. সাকের মিয়ার বিরুদ্ধে মানবপাচারে জড়িত থাকার অভিযোগে গত ২০১২ সালে ঢাকার বিমানবন্দর থানায় মামলা দায়ের হয়। সে ওই মামলায় দীর্ঘদিন ধরে পলাতক রয়েছে। সোমবার ভোর রাতে তিনি বাড়িতে অবস্থান করছে খবরে পুলিশের একটি দল অভিযান চালায়। এতে সাকের মিয়াকে গ্রেপ্তার করা হলে ছিনিয়ে নিতে তার স্বজনরাসহ সংঘবদ্ধ দুর্বৃত্তরা পুলিশের ওপর হামলা চালায়। দুর্বৃত্তদের লাঠির আঘাতে পুলিশের এএসআই সাখাওয়াত হোসেন গুরুতর আহত হন। এতে তার ঠোট কেটে যাওয়ায় ৩টি স্থানে সেলাই দিতে হয়েছে। খবর পেয়ে পুলিশের অতিরিক্ত সদস্য ঘটনাস্থলে পৌঁছলে হামলাকারীরা পালিয়ে যায়। এসময় ধাওয়া দিয়ে পরোয়ানাভুক্ত আসামি সাকের মিয়া ও তার দুই সহোদরকে গ্রেপ্তার করা হয়। পরে আহত পুলিশ সদস্যকে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

ওসি বলেন, গ্রেপ্তার আসামি সাকের মিয়ার বিরুদ্ধে ঢাকার বিমানবন্দর থানা এবং টেকনাফ থানায় মানবপাচার, মাদকপাচার ও অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে ৬টির বেশি মামলা রয়েছে। এছাড়া তিনি আত্মস্বীকৃত ও আত্মসমর্পণকারী ইয়াবা কারবারি। গত ২০১৯ সালের ১৬ ফেব্রুয়ারি টেকনাফে স্বরাষ্ট্রমন্ত্রীর উপস্থিতিতে অন্যদের সাথে আত্মস্বীকৃত ইয়াবা কারবারি হিসেবে আত্মসমর্পণ করেছিলেন।

এদিকে পুলিশের ওপর হামলার ঘটনায় সোমবার সকালে সাকের মিয়াকে প্রধান করে তার দুই ভাইসহ সাতজনকে আসামি করে মামলা দায়ের করা হয়েছে বলে জানান মো. আব্দুল হালিম।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //