বিজয় দিবসের অনুষ্ঠানে হামলায় ২ শিক্ষার্থী আহত, আটক-১১

নেত্রকোণার মদনে বিজয় দিবসের অনুষ্ঠানে হামলার ঘটনা ঘটেছে। এতে দূর্জয় মিয়া (১৪) ও হিমেল মিয়া (১৫) নামের দুই শিক্ষার্থী আহত হয়েছেন। আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) দুপুরে উপজেলার তিয়শ্রী এন এইচ খান একাডেমিতে এ ঘটনা ঘটে। 

এদিকে আহত হিমেলের অবস্থা আশঙ্কাজনক হওয়ায় তাকে উন্নত চিকিৎসার জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

হামলায় জড়িত থাকার অভিযোগে ১১ জনকে আটক করেছে মদন থানা পুলিশ। আটক ব্যক্তিরা হলেন- অন্তর মিয়া (১৪), আসলাম (১৫), রিফাত (১৫), তানভীর (১৪), নাজিম(১৫), রাফি (১৫) প্রয়াস (১৪), স্বাধীন (১৪), বিপ্লব (১৫) রিয়াদ (১৪)।

পুলিশ ও বিদ্যালয় সূত্রে জানা যায়, শুক্রবার সকালে তিয়শ্রী এন এইচ খান একাডেমিতে বিজয় দিবসের অনুষ্ঠান চলছিল। এ সময় মদন উপজেলার চাঁনগাঁও গ্রামের বিপ্লব ও নাজিমসহ কয়েকজন গিয়ে ওই বিদ্যালয়ের ছাত্রীদের উত্যক্ত করে।

এ সময় কয়েকজন শিক্ষার্থী প্রতিবাদ করলে তাদের সাথে বাক-বিতণ্ডা হয়। বিষয়টি বিদ্যালয়ের শিক্ষকরা সমাধান করে অনুষ্ঠান আবারো শুরু করে। এর কিছুক্ষণ পরেই ১৫-২০ জন রড ও লাঠি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়।

হামলায় তিয়শ্রী এন এইচ খান একাডেমির নবম শ্রেণির শিক্ষার্থী দূর্জয় ও হিমেল আহত হলে স্থানীয়রা ১১ জন হামলাকারীকে আটক করে বিদ্যালয়ে আটকে রাখেন। এ ঘটনার খবর পেয়ে পুলিশ গিয়ে তাদের আটক করে থানায় নিয়ে আসে। 

এসময় আহত হিমেল ও দূর্জয়কে আহত অবস্থায় উদ্ধার করে পাশের উপজেলা কেন্দুয়া স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ায় হয়। দুর্জয়ের অবস্থা আশঙ্কাজনক থাকায় উন্নত চিকিৎসার জন্য তাকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। 

তিয়শ্রী এন এইচ খান একাডেমির প্রধান শিক্ষক আল মামুন তালুকদার বলেন, বিজয় দিবসে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা অনুষ্ঠানে কয়েকজন বখাটে বিদ্যালয়ের শিক্ষার্থীদের সাথে তর্কে জড়ায়। বিষয়টি দেখতে পেয়ে তাদেরকে অফিস কক্ষে নিয়ে বোঝানোর চেষ্টা করি।

তিনি আরো বলেন, তখন তারা আমাদের হুমকি দিয়ে বিদ্যালয়ে থেকে বেরিয়ে যায়। কিছুক্ষণ পরই ১৫-২০ জন বখাটে হাতে রড ও লাঠি নিয়ে শিক্ষার্থীদের ওপর হামলা চালায়। পরে আমরা থানায় খবর দিলে পুলিশ এসে তাদের আটক করে নিয়ে যান।

মদন থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ তাওহীদুর রহমান হামলা ও আটকের খবর নিশ্চিত করেছেন। তবে এ ঘটনায় কোনো লিখিত অভিযোগ পাননি তিনি। অভিযোগ পেলে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানিয়েছেন পুলিশের এই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //