রাঙ্গামাটি-বান্দরবান সড়কে ৩৬ ঘণ্টার অবরোধ চলছে

রাঙ্গামাটির রাজস্থলী উপজেলায় এক ছাত্রলীগ নেতাকে ‘অপহরণের’ ঘটনায় রাঙ্গামাটি-বান্দরবান সড়কে ৩৬ ঘণ্টার অবরোধ চলছে। 

আজ মঙ্গলবার (২০ ডিসেম্বর) ভোর ৬টা থেকে সড়ক অবরোধ করে স্থানীয়রা। এদিন সকাল থেকেই রাঙ্গামাটি-বান্দরবান ও বাঙ্গালহালিয়া-রাজস্থলী সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। আগামীকাল বুধবার সন্ধ্যা ৬টা পর্যন্ত চলবে।

দুপুরে খোঁজ নিয়ে জানা গেছে, সড়ক অবরোধ সফল করতে সকাল থেকেই স্থানীয়রা অবস্থান নেয় রাঙ্গামাটি-বান্দরবান ও বাঙ্গালহালিয়া-রাজস্থলী সড়কে। এ পর্যন্ত কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। তবে মূলত অবরোধ কর্মসূচি উপজেলার বাঙ্গালহালিয়া বাজার ও রাজস্থলী উপজেলা সদরকেন্দ্রিক পালিত হচ্ছে। এদিকে, মঙ্গলবার সাপ্তাহিক হাট হলেও বাঙ্গালহালিয়া বাজারে আশানুরূপ ক্রেতা-বিক্রেতার দেখা মিলেনি।

স্থানীয় ছাত্রলীগ নেতা কাইয়ুম হোসেন মিরাজ জানান, অপহৃত ছাত্রলীগ নেতাকে উদ্ধারের দাবিতে আমাদের টানা ৩৬ ঘণ্টার অবরোধ চলছে। আমরা শান্তিপূর্ণভাবে অবরোধ পালন করছি। এই সড়কে চলাচলকারী জরুরি পরিবহন, রোগীর গাড়ি এর অবরোধের আওতার বাহিরে রয়েছে।

এদিকে রাজস্থলী থানা পুলিশের এক কর্মকর্তা জানিয়েছে, মঙ্গলবার সকাল থেকেই উপজেলা সদরে শান্তিপূর্ণভাবে কর্মসূচি পালিত হচ্ছে। তারা কোথাও কোনো অপ্রীতিকর ঘটনার খবর পাননি।

এর আগে গত ৪ ডিসেম্বর রবিবার সকালে রাজস্থলী উপজেলার ঘিলাছড়ি ইউনিয়নের আমতলীপাড়া নামক এলাকা থেকে মো. সালাহ উদ্দিন নামে এক ছাত্রলীগ নেতাকে অপহরণ করা হয়েছে দাবি করা হয়। পরিবার এ ঘটনায় সন্তু লারমার নেতৃত্বাধীন জনসংহতি সমিতি (জেএসএস) দায়ী করে আসছে। ঘটনার পরদিন ৫ ডিসেম্বর রাজস্থলী থানায় নিখোঁজ দাবি করে সাধারণ ডায়েরি (জিডি) করেছে সালাহ উদ্দিনের বড় ভাই মো. আল আমিন হোসেন। এরপর ১০ ডিসেম্বর (বুধবার) রাজস্থলী উপজেলা পরিষদ মাঠে ‘বাঙ্গালহালিয়া সচেতন নাগরিক সমাজের’ ব্যানারে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন অনুষ্ঠিত হয়।

পরিবার জানিয়েছে, গত ২ ডিসেম্বর পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তির ২৫ বছর পূর্তি উদযাপিত হয়েছে। এই অনুষ্ঠানে অনেকেই অংশগ্রহণ করেছে। এর দুদিন পরই সালাহ উদ্দিনকে অপহরণ করা হয়েছে। এ ঘটনার সাথে জনসংহতি সমিতি জড়িত। অপহরণের পর দীর্ঘদিন কেটে গেলেও আমরা এখনো তার খোঁজ পাওয়া যায়নি। ‘অপহৃত’ মো. সালাহ উদ্দিন বাঙ্গালহালিয়া ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য ও শফিপুর এলাকার বাসিন্দা মৃত মুজিবুর রহমানের ছেলে। সালাহ উদ্দিন উপজেলা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক ও পেশায় একজন স্ক্যাভেটর চালক।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //