হোটেলে রুম নেই, সাজেকের রাস্তায় রাত কাটছে পর্যটকদের

মেঘের রাজ্য নামে খ্যাত রাঙামাটির সাজেক পর্যটকদের কাছে অন্যতম আকর্ষণীয় স্থান। দেশের পর্যটকদের পছন্দের তালিকার শীর্ষে রয়েছে এই পর্যটন এলাকা। সবুজে ঘেরা পাহাড় আর কুয়াশার চাদরে ঘেরা সাজেকে বছরজুড়ে থাকে পর্যটকের ভিড়। সাপ্তাহিক ছুটি ও বড় দিন মিলে টানা তিন দিনের সরকারি ছুটিতে সাজেকে সবধরনের কটেজ-রিসোর্ট শতভাগ বুকিং হয়ে গেছে। 

ফলে গতকাল শুক্রবার (২৩ ডিসেম্বর) রাতে কটেজ-রিসোর্ট না পাওয়ায় শতাধিক পর্যটককে সাজেকের রাস্তায় ও গাড়িতে রাত কাটিয়েছেন। শনিবারও এমন দৃশ্য দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। 

সাজেকের কুঁড়েঘর রিসোর্টের মালিক মামুন বলেন, শীত মৌসুম এবং সরকারি টানা তিন দিনের ছুটি থাকায় সাজেকের বেশিরভাগ কটেজ এক মাস আগে বুকিং হয়ে গেছে। এ কারণে গতকাল সাজেকে অনেক পর্যটককে খোলা আকাশের নিচে, গাড়িতে রাত কাটাতে হয়েছে। এ মাসের ৩১ তারিখ পর্যন্ত আমাদের সব রুম বুকিং রয়েছে।

সাজেক ইউনিয়নের ১৬৯ নম্বর শিয়ালদাই মৌজার হেডম্যান এবং  ৯ নম্বর ওয়ার্ডের সদস্য জৈপুথাং ত্রিপুরা বলেন, গতকাল শুক্রবার রাতে অনেক পর্যটক হোটেলে রুম না পেয়ে বাইরে তাবু টাঙিয়ে রাত কাটিয়েছেন। এখানে প্রায় ১২৭টির মতো কটেজ আছে কিন্তু তিন দিনের ছুটির কারণে এখন হিমশিম খেতে হচ্ছে।

সাজেক ইউনিয়ন পরিষদের সচিব বিশ্বজিৎ চক্রবর্তী বলেন, সাজেকের পর্যটন কটেজগুলোতে একরুমে তিন থেকে চারজন করে থাকলেও প্রায় ২-৩ হাজার পর্যটক রাত্রিযাপন করতে পারেন। কিন্তু তিন দিনের ছুটিতে পর্যটকের ঢল নেমেছে। ফলে অনেক পর্যটককে বাইরে রাত কাটাতে হচ্ছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //