লক্ষ্মীপুরে জামায়াতের ২৭১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা

লক্ষ্মীপুরে গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ ও সরকারি সম্পদ বিনষ্ট চেষ্টার অভিযোগে বাংলাদেশ জামায়াত ইসলামীর ২৭১ নেতাকর্মীর বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। এর মধ্যে এজাহারভুক্ত দুইজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

আজ রবিবার (২৫ ডিসেম্বর) দুপুরে লক্ষ্মীপুর সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোসলেহ উদ্দিন বিষয়টি নিশ্চিত করেন। 

এর আগে শনিবার (২৪ ডিসেম্বর) রাতে সদর থানার উপ-পরিদর্শক মো. আল আমিন বাদী হয়ে মামলাটি দায়ের করেন। এতে ২১ জনের নাম উল্লেখ ও অজ্ঞাত ২৫০ জনকে আসামি করা হয়। 

পুলিশের দাবি, এরা সবাই বাংলাদেশ জামায়াত ইসলামী ও ইসলামী ছাত্রশিবির সংগঠনের নেতাকর্মী।

এ মামলায় গ্রেপ্তাররা হলেন, সোহেল ও মাওলানা ইসমাইল। শনিবার রাতে অভিযান চালিয়ে তাদের দুইজনকে গ্রেপ্তার করা হয়। 

অন্য আসামিরা হলেন, জেলা জামায়াতের প্রচার সম্পাদক ফারুক নুরনবী, পৌর জামায়াতের সভাপতি আবুল ফারাহ নিশান, জামায়াত নেতা হুমায়ুন কবির, আনাস কামাল, আবু শরীফ, মোহাম্মদ ইয়াকুব, ইলিয়াস ও ফারুকসহ ২১ জন।

মামলার এজাহার সূত্র থেকে জানা যায়, সদর উপজেলার ভবানিগঞ্জ ইউনিয়নের পিয়ারপুর ব্রিজের উপর লক্ষ্মীপুর-রামগতি সড়কে আসামিরা শনিবার ভোরে জড়ো হয়ে ককটেল বিস্ফোরণ ঘটায়। এসময় কয়েকটি যানবাহনও ভাঙচুর করা হয়েছে। ককটেল বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি ও সরকারি সম্পদ পিয়ারাপুর ব্রিজের ক্ষতির চেষ্টা করে অভিযুক্তরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে যায়। এসময় পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পালিয়ে যান। স্থানীয়দের মোবাইলে ধারণ করা স্থিরচিত্র দেখে এজাহারনামীয় আসামিদের শনাক্ত করা হয়।

ওসি মোসলেহ উদ্দিন বলেন, জামায়াত-শিবিরের লোকজন জড়ো হয়ে গাড়ি ভাঙচুর ও ককটেল বিস্ফোরণ ঘটায়। তারা সরকারি সম্পদের ক্ষতিসাধনের চেষ্টা করেছে। বিস্ফোরক ও নাশকতা ঘটনার মামলায় দুইজনকে গ্রেপ্তার করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //