কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ, বিদ্যালয়ের ফটকে তালা

পঞ্চগড়ের বোদা উপজেলার বেসরকারি একটি বিদ্যালয়ে কর্মচারী নিয়োগে অনিয়মের অভিযোগ উঠেছে। এ ঘটনায় বিদ্যালয়ের মূল গেটে তালা ঝুলিয়ে দেন  এলাকাবাসী। 

আজ রবিবার (২৫ডিসেম্বর) উপজেলার গোবিন্দগুরু তফশিলি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় ও চতুর্থ শ্রেনির শূন্য পদে নিয়োগ পরীক্ষার আয়োজন করে নিয়োগ কমিটি। কিন্তু পরীক্ষা শুরুর আগেই নিয়োগ প্রক্রিয়ায় অর্থ লেনদেনের অভিযোগ তুলে স্কুলের সামনে বিক্ষোভ করতে থাকে এলাকাবাসী। শুধু তাই নয়, ক্ষুদ্ধ এলাকাবাসী প্রধান শিক্ষক অমৃত কুমার রায় ও সভাপতি জাকির হোসেনকে স্কুলে অবরুদ্ধ করে রেখে স্কুলের মূল ফটকে তালা লাগিয়ে দেন। 

জানা গেছে,  গোবিন্দগুরু তফশিলি উচ্চ বিদ্যালয়ে কম্পিউটার ল্যাব সহকারী একজন, নৈশ প্রহরী একজন , পরিছন্নতাকর্মী একজন ও আয়া একজনসহ  চারটি পদের নিয়োগ বিজ্ঞাপ্তির বিপরীতে ৩১ জন আবেদন করেন। সে অনুযায়ী পরীক্ষা গ্রহণের জন্য ডিজির প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ নিয়োগ কমিটি গঠন করে পরীক্ষার আয়োজন করা হয়।

এর আগে গত সেপ্টেম্বরে ম্যানেজিং কমিটির দুর্নীতি ও অনিয়মের অভিযোগ এনে কমিটির নিয়োগ প্রক্রিয়াসহ যাবতীয় কার্যক্রম স্থগিতে আদালতে অভিযোগ করেন একই এলাকার ভবেন্দ্র নাথ রায়ের ছেলে ভূপাল চন্দ্র রায়। এতে সভাপতি ও  প্রধান শিক্ষকসহ ৯ জনকে বিবাদী করা হয়।

নিয়োগ প্রক্রিয়ায় আর্থিক লেনদেনের অভিযোগ অস্বীকার করে সভাপতি জাকির হোসেন বলেন, আর্থিক লেনদেনের অভিযোগ প্রমাণ করতে পারলে সভাপতি পদ ছেড়ে দিব।

প্রধান শিক্ষক অমৃত কুমার রায় বলেন, চারটি পদের বিপরীতে ৩১জন আবেদন করেছেন। এখনো পরীক্ষা নেওয়া হয়নি আমরা অনিয়ম করলাম কখন!

নিয়োগ কমিটিতে নিযুক্ত ডিজির প্রতিনিধি মো. নুরুল ইসলাম বলেন, নিয়োগ পরীক্ষা নিতেই এসেছিলাম। তবে, যেহেতু পরীক্ষা গ্রহণের অনুকূল পরিবেশ নেই, সেজন্য নিয়োগ পরীক্ষা আপাতত স্থগিত করা হলো।

এ বিষয়ে জানতে, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা পারভিন আক্তার বানুকে একাধিকবার কল ও এসএমএস করা হলেও তিনি কল রিসিভ করেননি।

তবে, জেলা শিক্ষা অফিসার শাহিন আক্তার বলেন, অভিযোগের সত্যতা যাচাইয়ে তদন্ত কমিটি করা হবে।

ডিজির প্রতিনিধি মো. নুরুল ইসলাম নিয়োগ পরীক্ষা স্থগিতের ঘোষণা দেওয়ার পর পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে বিদ্যালয়ের মূল ফটকের তালা খুলে দেওয়া হয়।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //