লালমনিরহাটে হত্যা মামলায় ৭ জন কারাগারে

লালমনিরহাটে পাটগ্রাম উপজেলার বুড়িমারীতে মসজিদ নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় নিহতের ঘটনায় দায়েরকৃত মামলায় সাতজনকে জেল হাজতে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 

আজ মঙ্গলবার (২৭ ডিসেম্বর) দুপুরে আত্মসমর্পণ করতে এলে আদালতের বিচারক তাদের জামিন না মঞ্জুর করে জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

গত ২১ ডিসেম্বর বুড়িমারী ইউনিয়নের উফারামারা গ্রামে মসজিদ নির্মাণকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোহার তৈরি লাঙ্গলের আঘাতে গুরুত্বর জখম হন ওই মসজিদের সভাপতি অলিয়ার রহমান (৭০)। রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে এক সপ্তাহ চিকিৎসাধীন থাকার পর মঙ্গলবার সকালে তিনি মারা যান।

পাটগ্রাম থানা সূত্রে জানা যায়, ওই ইউনিয়নের উফারমারা বায়তুল আমান নামক টিনশেড মসজিদটিতে জায়গা সংকুলান না হওয়ায় মসজিদটি সরিয়ে ছাঁদ ঢালাই করে নতুন মসজিদ ভবন নির্মাণের সিদ্ধান্ত নেয় কমিটি। গত ২১ ডিসেম্বর সকালে প্রাথমিকভাবে বেজ ঢালাইয়ের খাল খননসহ অন্যান্য নির্মাণ কাজ শুরু হয়। এসময় পুরাতন মসজিদের জমি দাতা হামিদুল ইসলাম, ফরিদুল ইসলাম ও জাহিদুল ইসলাম কাজে বাধা দেন। মসজিদ কমিটির সভাপতি অলিয়ার রহমান, তার ছেলে আবু আলম ও শাহালমসহ অন্যান্য মুসল্লিদের বাধার কারণ জানতে চাইলে উভয় পক্ষের মধ্যে তর্ক শুরু হয়। এক পর্যায়ে সাবেক সেনা সদস্য হামিদুল ইসলাম (৫৫) লোহার তৈরি লাঙ্গল দিয়ে মসজিদ কমিটির সভাপতি অলিয়ার রহমানের মাথায় সজোরে আঘাত করে। এতে মাথা ফেটে গুরুতর আহত হন অলিয়ার। এসময় অলিয়ারের ছেলে আবু আলম ও শাহালম এগিয়ে আসলে তাদেরকেও বেধড়ক পিটিয়ে আহত করেন হামিদুল ও তার লোকজন।

গুরুত্বর আহতাবস্থায় স্থানীয়রা অলিয়ার ও তার ছেলে আবু আলমকে উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিলে জরুরি বিভাগের চিকিৎসক তাদেরকে উন্নত চিকিৎসার জন্য রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠান। 

পাটগ্রাম থানার ওসি ওমর ফারুক বলেন, এ ঘটনায় নিহত অলিয়ার রহমানের ছোট ছেলে শাহ আলম ঘটনার দিন বাদী হয়ে মামলা দায়ের করলে হামিদুল ইসলামের স্ত্রী আঞ্জু বেগমকে গ্রেপ্তার করা হয়। পরে মঙ্গলবার হামিদুল তার ভাই ফরিদুল ও জাহিদুলসহ বাকি আসামিরা আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করলে আদালত তাদের জেল হাজতে পাঠানোর আদেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //