শাহ আমানত বিমানবন্দরে যাত্রীর ব্যাগে মিলল আড়াই কেজি স্বর্ণ

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরে শারজাহ ফেরত এক যাত্রীর ব্যাগ তল্লাশি করে আড়াই কেজি ওজনের স্বর্ণের বার উদ্ধার করেছে দায়িত্বরত এনএসআই টিম। এসময় ওই যাত্রীকে আটক করা হয়। স্বর্ণগুলোকে একটি কুকিং মেশিনের ভেতরে কয়েলে রূপান্তর করে চোরাচালানের চেষ্টা করছিলেন তিনি।

আজ বুধবার (২৮ ডিসেম্বর) চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ এ তথ্য নিশ্চিত করেন। আটক যাত্রীর নাম জসিম উদ্দিন। তিনি রাঙ্গুনিয়া উপজেলার বাসিন্দা বলে জানা গেছে। 

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দর সূত্রে জানা গেছে, আজ সকাল সাড়ে ৯ টায় চট্টগ্রাম বিমানবন্দরে শারজাহ ফেরত এয়ার এরাবিয়ার একটি ফ্লাইট অবতরণ করে। ওই যাত্রীর চলাফেরা সন্দেহজনক মনে হওয়ায় সকাল সাড়ে ১০টার দিকে তাকে চ্যালেঞ্জ করে ব্যাগ তল্লাশি করা হয়। এসময় ২ কেজি ৯০ গ্রাম ওজনের দুটি স্বর্ণের বার ও ১০০ গ্রাম স্বর্ণালংকারসহ মোট ২ কেজি ৪২৩ গ্রাম স্বর্ণ ও বিপুল পরিমাণ প্রসাধনী উদ্ধার করা হয়। আটক করা স্বর্ণ, স্বর্ণের বার ও স্বর্ণালংকারের বাজারমূল্য প্রায় ১ কোটি ৬৭ লাখ ৩৯ হাজার ৯৩১ টাকা। 

চট্টগ্রাম শাহ আমানত বিমানবন্দরের ব্যবস্থাপক তাসলীম আহমেদ বলেন, উদ্ধার করা স্বর্ণ বিমানবন্দর কাস্টমস ইন্টেলিজেন্স এর কাছে হস্তান্তর করা হয়েছে। ওই যাত্রী স্বর্ণ চোরাচালানে জড়িত থাকায় তাকে ফৌজদারি মামলার মাধ্যমে পতেঙ্গা থানায় হস্তান্তর করা হয়েছে।


সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //