মেসির জয় উদযাপনে টেকনাফ থেকে তেঁতুলিয়া সাইকেল যাত্রা

সাইকেলে চড়ে টেকনাফ থেকে তেঁতুলিয়া পাড়ি দেওয়ার স্বপ্ন পূরণের দোরগোড়ায় রয়েছেন ২৩ বছর বয়সী তাম্মাত বিল খয়ের। গত শনিবার (২৪ ডিসেম্বর) সকালে টেকনাফের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে যাত্রা শুরু করেন তিনি। 

তাম্মাত একজন আর্জেন্টিনা দলের সমর্থক। দেশটির তারকা ফুটবলার লিওনেল মেসির ভক্তও তিনি। এবারের ফুটবল বিশ্বকাপের চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা। পুরো টুর্নামেন্টে নৈপুণ্য দেখিয়ে গোল্ডেন বল জিতেছেন মেসি। এরই মধ্যে ক্যারিয়ারের ১০০৩ তম ম্যাচ খেলে ফেলেছেন সর্বকালের অন্যতম সেরা এ ফুটবলার। আর্জেন্টিনা ও মেসিতে মুগ্ধ তাম্মাত। 

প্রিয় খেলোয়াড়ের এসব অর্জনকে স্মরণীয় করে রাখতেই তাম্মাত সাইকেল চালিয়ে এক হাজার তিন কিলোমিটার পথ পাড়ি দিতে যাত্রা করেছেন। এই সাইকেল-যাত্রা তিনি উৎসর্গ করেছেন লিওনেল মেসিকে।

গত শনিবার সকাল ৯টায় কক্সবাজারের টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীর দ্বীপ জেটিঘাট থেকে সাইকেল চালিয়ে যাত্রা শুরু করেন তাম্মাত বিল খয়ের। প্রথম দিন শাহপরীর দ্বীপ, টেকনাফ, কক্সবাজার হয়ে চকরিয়া পর্যন্ত ১৫৯ দশমিক ৯ কিলোমিটার পথ পাড়ি দেন।

দ্বিতীয় দিন চকরিয়া, বাঁশখালী, আনোয়ারা হয়ে চট্টগ্রাম পর্যন্ত ৮৬ দশমিক চার কিলোমিটার এবং তৃতীয় দিন পাড়ি দেন চট্টগ্রাম, ফেনী, কুমিল্লা হয়ে দাউদকান্দি পর্যন্ত ২০০ কিলোমিটার পথ।

চতুর্থ দিন দাউদকান্দি থেকে ঢাকা পর্যন্ত ৫০ কিলোমিটার পথ পাড়ি দেন। গতকাল বুধবার (২৮ ডিসেম্বর) বিকেলে তিনি টাঙ্গাইলে পৌঁছান।

এ পর্যন্ত ৫৮১ কিলোমিটার পথ পাড়ি দিয়েছেন জানিয়ে তাম্মাত বিল খয়ের বলেন, আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) সকালে জামালপুরের উদ্দেশে রওনা দিয়েছেন। এরপর একে একে গাইবান্ধা, রংপুর, পঞ্চগড়ের তেঁতুলিয়া হয়ে আগামী ১ জানুয়ারি বাংলাবান্ধা জিরো পয়েন্ট পৌঁছাবেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //