চুরি করা সরকারি ওষুধ পাচারের আগেই ধরা খেলেন কর্মচারি

প্রথমে সুনামগঞ্জ সদর হাসপাতাল থেকে কয়েক লাখ টাকার সরকারি ওষুধ চুরি করেন প্রতিষ্ঠানটির এক কর্মচারি। পরে সেসব ওষুধ বাসায় নিয়ে লুকিয়ে রাখেন। তারপর পাচার করার আগেই পুলিশের হাতে ধরা পড়েন। 

আজ বৃহস্পতিবার (২৯ ডিসেম্বর) রাত দেড়টার দিকে জেলা সদর হাসপাতালের স্টোর রুম থেকে ওষুধগুলো চুরি করে নিজের বাসায় রাখেন তিনি। পরে অন্যত্র পাচার করার আগেই একই রাতে পুলিশের হাতে ধরা পড়েন মো. মোস্তাফিজুর রহমান নামে ওই কর্মচারি।

তিনি ২৫০ শয্যাবিশিষ্ট জেলা সদর হাসপাতালে সিনিয়র স্টাফ নার্স (ব্রাদার) পদে কর্মরত ছিলেন।

পুলিশ জানায়, আজ রাতে সুনামগঞ্জ সদর মডেল থানার টহলরত এসআই জিয়াউর করিমের নেতৃত্বে একদল পুলিশ মোস্তাফিজুর রহমানের বাসা থেকে চুরি করা ওষুধসহ তাকে আটক করে। এই জেলা সদর হাসপাতাল থেকে নিয়মিতই ওষুধ চুরির ঘটনা ঘটে থাকে। একটি চক্র এ কাজ করে আসছে।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে জেলা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. রফিকুল ইসলাম (আরএমও) বলেন, পুলিশের হাতে ওষুধসহ ধরা পড়া মোস্তাফিজুর রহমান হাসপাতালে পুরাতন কর্মচারি।

এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন, এক লাখ ৭০ হাজার টাকা মূল্যের ওষুধসহ পাচারের পূর্ব মুহূর্তে হাতেনাতে মোস্তাফিজুর রহমানকে আটক করা হয়েছে। তাকে ফৌজধারী কার্যবিধির ৫৪ ধারায় গ্রেপ্তার দেখিয়ে কারাগারে স্থানান্তর করা হয়েছে।

তিনি আরো জানান, বিষয়টি যেহেতু দুর্নীতি প্রতিরোধ আইনের আওতায় এবং গ্রেপ্তারকৃত ব্যক্তি সরকারি সেবা প্রতিষ্ঠানের কর্মচারি তাই পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য দুর্নীতি দমন কমিশনের (দুদক) সিলেট সমন্বিত কার্যালয়ের কর্তৃপক্ষের সাথে আলোচনা করে প্রতিবেদন দাখিল করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //