মনোনয়ন দাখিলের একদিন পর এমপি প্রার্থীর মৃত্যু

ব্রাহ্মণবাড়িয়া-২ (সরাইল-আশুগঞ্জ) আসনের উপনির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার একদিন পর মারা গেছেন ৬৪ বছর বয়সী মোহন মিয়া। গতকাল  শনিবার (৭ জানুয়ারি) বিকেলে ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি গত বৃহস্পতিবার (৬ জানুয়ারি) বিকেলে সরাইল উপজেলা নির্বাচন কর্মকর্তার দপ্তরে উপস্থিত হয়ে স্বতন্ত্র প্রার্থী হতে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। এ আসনে নির্বাচনে অংশ নিতে ১৩ জন মনোনয়নপত্র জমা দিয়েছেন। 

আজ রবিবার (৮ জানুয়ারি) জেলা প্রশাসক ও এ আসনের রিটার্নিং কর্মকর্তার দপ্তরে মনোনয়নপত্রগুলোর যাচাই-বাছাইয়ের কথা রয়েছে।

মোহন মিয়া সরাইল উপজেলার নোয়াগাঁও ইউনিয়নের নোয়াগাঁও গ্রামের ফজর আলীর মৈশানের ছেলে। 

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্তব্যরত চিকিৎসা কর্মকর্তা মাহমুদা আক্তার বলেন, গতকাল বিকেল সাড়ে ৩টার দিকে মোহন মিয়াকে হাসপাতালে আনা হয়েছিল। চিকিৎসাধীন অবস্থায় বিকেল সাড়ে ৫টার দিকে তার মৃত্যু হয়। তিনি শ্বাসকষ্টে ভুগছিলেন। আগে থেকেই তার অ্যাজমা সমস্যা ছিল। তার মরদেহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স থেকে পরিবারের লোকজন সন্ধ্যা ৬টার দিকে নিয়ে গেছেন।

স্থানীয়রা জানান, মোহন মিয়ার পেশা বলতে তেমন কিছু ছিল না। সন্ধ্যার পর উপজেলার কালীকচ্ছ বাজারে বিভিন্ন ব্যবসাপ্রতিষ্ঠানে ঘুরে ঘুরে ধূপের ধোঁয়া দিয়ে বেড়াতেন। দোকানিরা যা দিতেন তা দিয়েই স্ত্রী, এক ছেলে ও তিন মেয়ে নিয়ে তার সংসার চলত।

উল্লেখ্য, ২০১৮ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ব্রাহ্মণবাড়িয়া-২ আসনে বিএনপির দলীয় প্রার্থী আবদুস সাত্তার ভূঁইয়া বিজয়ী হয়েছিলেন। গত ১১ ডিসেম্বর আবদুস সাত্তার ভূঁইয়া জাতীয় সংসদ থেকে পদত্যাগ করায় আসনটি শূন্য হয়। আগামী ১ ফেব্রুয়ারি এ আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। উপনির্বাচনের মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ দিন ছিল ৫ জানুয়ারি।

জেলা নির্বাচন কর্মকর্তা ও এই আসনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ জিল্লুর রহমান বলেন, ‘আমরা যদি ওই প্রার্থীর মারা যাওয়ার বিষয়টি অফিশিয়ালি জানতে পারি, তবে তার ব্যাপারে নির্বাচন কমিশনের কাছে মতামত চাইব। এরপর বিধিসম্মত ব্যবস্থা নেওয়া হবে।’

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //