নোয়াখালীতে ব্যাংক কর্মকর্তার ১১ বছর কারাদণ্ড

লক্ষ্মীপুর জেলার রুপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার টাকা আত্মসাতের মামলায়  প্রিন্সিপাল অফিসার আবদুল লতিফ ভূঁইয়াকে ১১ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে ১৭ লাখ টাকা অর্থদণ্ড করা হয়েছে।

দণ্ডপ্রাপ্ত আবদুল লতিফ ভূঁইয়াকে কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার দামতি গ্রামের মৃত আবদুল গফুর ভূঁইয়ার ছেলে এবং লক্ষ্মীপুর জেলার রুপালী ব্যাংক পোদ্দার বাজার সাবেক ২য় কর্মকর্তা ছিলেন।

আজ সোমবার (৯ জানুয়ারি) দুপুর আড়াইটার দিকে নোয়াখালী জেলা স্পেশাল জজ আদালতের বিচারক এ.এন.এম মোরশেদ খান এ রায় প্রদান করেন।

দুর্নীতি দমন কমিশন (দুদক) সূত্র জানায়, আবদুল লতিফ ভূঁইয়া ১৯৯৫ সাল থেকে ২০১০ সাল পর্যন্ত রুপালী ব্যাংক পোদ্দার বাজার শাখার ২য় কর্মকর্তা হিসেবে কর্মরত থাকাকালীন ব্যাংকের ৪ কোটি ৭২ লাখ ৫৮ হাজার ৭৪ টাকা দুর্নীতির মাধ্যমে আত্মসাৎ করে। তার মধ্যে ২০০৩ সালে ৩৩টি এন্টির মাধ্যমে ১৫ লাখ ৪৩ হাজার ২৭ টাকা আত্মসাৎ করার পরিপ্রেক্ষিতে মামলা রুজু করা হয়।

বিষয়টি নিশ্চিত করে জেলা দুদকের পিপি অ্যাডভোকেট আবুল কাশেম। তিনি বলেন, দুপুর আড়ারটার দিকে মামলার শুনানি শেষে বিচারক এ.এন.এম মোরশেদ খান অভিযুক্ত আসামিকে দুটি ধারায় মোট ১১ বছরের কারাদণ্ড ও ১৭ লাখ টাকা অর্থদণ্ড দেন। এসময় দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন। আসামির সাজা সমূহ যুগপৎ চলবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //