গাইবান্ধায় সংবাদ প্রকাশের জেরে মামলার প্রতিবাদে মানববন্ধন

সংবাদ প্রকাশের জেরে অনলাইন নিউজ পোর্টাল ঢাকাপোস্টের সম্পাদক মহিউদ্দিন সরকার ও গাইবান্ধা প্রতিনিধি রিপন আকন্দের নামে হয়রানিমুলক মিথ্যা মামলার প্রতিবাদে গাইবান্ধায় মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

আজ মঙ্গলবার (১০ জানুয়ারি) সকাল ১১ টায় শহরের গানাসাস মার্কেটের সামনে ডিবি রোডে তিন ঘণ্টা ব্যাপী এই মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়। 

প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেনের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক জাভেদ হোসেনের সঞ্চালনায় প্রতিবাদ কর্মসূচিতে গাইবান্ধার পলাশবাড়ি, গোবিন্দগঞ্জ ও ফুলছড়ি উপজেলার প্রেস ক্লাবসহ পাঁচটি প্রেস ক্লাবের সাংবাদিকরা উপস্থিত ছিলেন।

এর আগে হয়রানিমূলক এই মিথ্যা মামলা দায়েরের প্রতিবাদে গত রবিবার (৮ জানুয়ারি) সন্ধ্যায় প্রেস ক্লাব গাইবান্ধায় এক জরুরি বৈঠকে আজকের এই মানববন্ধনের সিদ্ধান্ত নেওয়া হয়। এছাড়া আগামী বৃহস্পতিবার বেলা ১১ টায় জেলা প্রশাসকের মাধ্যমে রংপুর বিভাগীয় কমিশনারের বরাবর স্মারকলিপি প্রদান এবং আগামী রবিবার সকাল ১১ টা থেকে প্রেস ক্লাব গাইবান্ধা কার্যালয়ের সামনে আধাবেলা সাংবাদিকদের প্রতীকী গণঅনশনসহ কলম-ক্যামেরা বিরতির কর্মসূচিও রয়েছে।

প্রতিবাদ কর্মসূচির শুরুতে দুর্নীতি ও সংবাদের মূল ঘটনা তুলে ধরে বক্তব্য রাখেন মামলার শিকার ঢাকাপোস্টের গাইবান্ধা জেলা প্রতিনিধি রিপন আকন্দ এবং দৈনিক আমার সংবাদের গাইবান্ধা প্রতিনিধি মাসুম বিল্লাহ।

পরে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, প্রেসক্লাব গাইবান্ধার সভাপতি খালেদ হোসেন, সিনিয়র সহ-সভাপতি মিজানুর রহমান রাজু, ৭১ টেলিভিশনের গাইবান্ধা প্রতিনিধি শামীম আল সাম্য, আনন্দ টিভির জেলা প্রতিনিধি মিলন খন্দকার, পলাশবাড়ির রিপোর্টাস ইউনিটির সভাপতি আশরাফুল ইসলাম, পলাশবাড়ি প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, গোবিন্দগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি গোপাল মহন্ত, ফুলছড়ি প্রেস ক্লাবের সহ-সভাপতি মেহেদী হাসান বাবু, মোহনা টিভির জেলা প্রতিনিধি রাসেল কবির, সময় টিভির বিপ্লব ইসলাম, নয়া শতাব্দীর মাসুম লুমেন, শাহজাহান সিরাজ, লাঁলচান বিশ্বাস সুমন, সালাম আশেকি ও জোবাইদুর রহমান জুয়েল, রবিন সেন।

এসময় নিন্দা জানিয়ে বক্তারা বলেন, রাষ্ট্রের চতুর্থস্তম্ভকে আজ রাস্তায় নামতে হয়েছে। চেয়ারম্যান মোসাব্বির মামলা দিয়ে সাংবাদিকদের কণ্ঠরোধ করার যে অপপায়তারা করেছে তা ফলপ্রসু করতে দেওয়া হবে না। চেয়ারম্যান মসজিদের অর্থ আত্মসাতও করবেন, সাংবাদিকের নামে মামলাও করবেন এটা মানা যায় না। এসময় বক্তারা চেয়ারম্যানের একাধিক দুর্নীতি তুলে ধরে বলেন, চেয়ারম্যান মোসাব্বির একজন গরু চোরের গডফাদার, দীর্ঘদিন থেকেই তিনি গরু চুরির নেতৃত্ব দিয়ে আসছেন। তিনি ওই ইউনিয়নের সবধরনের জুয়ার সাথে জড়িত। তিনি ২০২১ সালের একটি হত্যা মামলার জেলখাটা আসামি। এমন কোনো দুর্নীতি নেই যা চেয়ারম্যান মোসাব্বিরের বিরুদ্ধে নেই। এসময় বক্তারা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করে দুর্নীতিবাজ চেয়ারম্যানের বিরুদ্ধে অর্থ আত্মসাতের বিষয়টির শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানান। এছাড়া বক্তারা অবিলম্বে এই মামলা প্রত্যাহারের দাবি জানান অন্যথায় বৃহত্তরও আন্দোলনের হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

অন্যদিকে প্রেস ক্লাব গাইবান্ধার সহসভাপতি রবিন সেনের নামে জেলা পরিষদের চেয়ারম্যান আতাউর রহমানের জামাতার মানহানির মামলারও তীব্র প্রতিবাদ ও নিন্দা জানানো হয় মানববন্ধন থেকে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //