নিজের জমানো অর্থে গড়ে তুললেন সম্প্রীতি কল্যাণ সংস্থা

সিরাজগঞ্জের কামারখন্দের রসুলপুর গ্রামের আক্তারুন্নাহার রেহানা নিজের জমানো অর্থ দিয়ে গড়ে তুললেন সম্প্রীতি কল্যাণ সংস্থা নামে একটি সংগঠন।

অসহায় ও সুবিধাবঞ্চিত শিশু কিশোরদের সহযোগিতা, নারী, স্বাস্থ্য, নিরাপদ মাতৃত্ব, লিঙ্গ বৈষম্য নিরসন, ধর্ম-বর্ণ নির্বিশেষে মানুষের কল্যাণ সাধনের প্রয়াসে সম্প্রীতির যাত্রা শুরু।

সংস্থার প্রতিষ্ঠাতা সভাপতি আক্তারুন্নাহার রেহানা পড়াশোনা করেছেন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগ থেকে। তিনি ভাই-বোনের মধ্যে অষ্টম। 

আক্তারুন্নাহার রেহানা বলেন, আমার বয়স যখন সাত বছর তখন থেকেই স্বপ্ন দেখতাম পড়াশোনা শেষ করে মানুষের কল্যাণে সারাজীবন কাজ করবো।

ছাত্রাবস্থায় অল্প অল্প করে জমানো টাকা দিয়ে গড়ে তুলেছি সম্প্রীতি কল্যাণ সংস্থা। তার প্রাক্তন বিদ্যাপীঠ চৌবাড়ী ইসলামিয়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে শিক্ষকদের উপস্থিতিতে উদ্বোধন করেন।

উদ্বোধনের পরেই স্কুলের লাইব্রেরিতে কিছু বই, শিক্ষার্থীদের খাতা-কলম উপহার দেন। শতাধিক অসহায় মানুষের মধ্যে কম্বল ও উচ্চ ফলনশীল লাউয়ের বীজ বিতরণ, বৃক্ষরোপণ করেন এবং উঠান বৈঠক করেন।

এছাড়া অমর একুশে গ্রন্থমেলা-২০২৩’ এ আক্তারুন্নাহার রেহানা রচিত ‘আত্মজাগরণ’ গ্রন্থের গ্রন্থস্বত্ব সম্প্রীতি কল্যাণ সংস্থার তহবিলে উৎসর্গের ঘোষণা দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //