এবার অপহরণের শিকার ৬ রোহিঙ্গা, মুক্তিপণ দাবি

কক্সবাজারের টেকনাফে চার কৃষককে অপহরণ করে মুক্তিপণ আদায়ের রেশ কাটতে না কাটতেই এবার ৬ রোহিঙ্গাকে অপহরণ করা হয়েছে। পাশাপাশি তাদের প্রত্যেকের পরিবারের কাছে ৫০ হাজার টাকা করে মোট ৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হচ্ছে।

আজ শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে ১৬ আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মঞ্জুরুল ইসলাম বিষয়টি নিশ্চিত করেছেন।

অপহৃতরা হলেন- মো. ফরোয়াজ, মো. জোহার, মো. নুর, নুরুল হক, জাহিদ হোসেন ও মো. ইদ্রিস। তারা সবাই ২১ নম্বর ক্যাম্পের বাসিন্দা।

এর আগে, গত ৮ জানুয়ারি ভোরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের লেচুয়াপ্রাং এলাকায় ক্ষেত পাহারা দেওয়ার সময় চার কৃষককে অপহরণ করা হয়। পরে তাদের পরিবারের কাছে মোট ২৫ লাখ টাকা মুক্তিপণ দাবি করে অপহরণকারীরা। শেষে ৬ লাখ টাকা দিয়ে তিনজন মুক্তি পান বলে জানান স্থানীয় চেয়ারম্যান।

এদিকে এপিবিএনের পুলিশ সুপার মঞ্জুরুল ইসলাম বলেন, গতকাল শুক্রবার রাত সাড়ে ৯টার পর চোরাইপথে হোয়াইক্যং ইউনিয়নের চাকমারকুলস্থ ২১ নম্বর রোহিঙ্গা ক্যাম্প থেকে ছয়জনকে অপহরণ করা হয়। পরে রাত সাড়ে ১২টার দিকে অপহৃতদের পরিবারের কাছে জন প্রতি ৫০ হাজার টাকা করে মুক্তিপণ দাবি করা হয়।

তিনি জানান, অপহৃত ৬ রোহিঙ্গাকে স্থানীয় এক ব্যক্তি কাজ দেওয়ার কথা বলে অজ্ঞাত স্থানে নিয়ে গিয়ে জিম্মি করে রেখেছে। তাদের উদ্ধারে জেলা পুলিশের সমন্বয়ে এপিবিএন তৎপরতা চালাচ্ছে।

প্রসঙ্গত, গত ৪ মাসে কক্সবাজারের টেকনাফে ৩১ জন অপহরণের শিকার হয়েছেন। এর মধ্যে ১১ জন রোহিঙ্গা ও ২০ জন স্থানীয় বাঙালি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //