সিলেটে অনির্দিষ্টকালের জন্য তেলের পাম্পে ধর্মঘটের ডাক

সিলেট বিভাগে চাহিদা অনুযায়ী জ্বালানি তেলের সরবরাহ না থাকার অভিযোগে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘটের ডাক দিয়েছে বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্ট অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশন। 

আগামী ২২ জানুয়ারি থেকে সিলেট বিভাগের ১১৪টি পাম্পে তেল বিক্রি এবং জ্বালানি সরবরাহকারী ডিপোগুলোতে ১৮ জানুয়ারির পর তেল সংগ্রহ বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।

আজ শনিবার (১৪ জানুয়ারি) দুপুরে সিলেট নগরীর দক্ষিণ সুরমা এলাকার একটি কনভেনশন সেন্টারে আয়োজিত সভায় এ সিদ্ধান্ত হয়। 

বাংলাদেশ পেট্রোলিয়াম ডিলারস ডিস্ট্রিবিউটরস এজেন্ট অ্যান্ড পেট্রোলিয়াম ওনার্স অ্যাসোসিয়েশন সিলেট বিভাগের সাধারণ সম্পাদক হুমায়ন আহমদ এসব তথ্য জানিয়েছেন।

তিনি জানান, দীর্ঘ দিন ধরে সিলেটে জ্বালানি তেলের সংকট চলছে। বারবার সংশ্লিষ্টদের কাছে অভিযোগ দিয়েও সমাধান হয়নি। তাই আগামী বুধবার( ১৮ জানুয়ারি) থেকে ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ থাকবে। রবিবার (২২ জানুয়ারি) থেকে সিলেটের সব পাম্প অনির্দিষ্টকালের জন্য বন্ধ থাকবে।

জানা যায়, বেশ কয়েক মাস ধরে সিলেটের পেট্রল পাম্পগুলোতে জ্বালানি তেলের সংকট চলছে। দীর্ঘদিন ধরে রাষ্ট্রীয় মালিকানাধীন স্থানীয় পরিশোধনাগার বন্ধ থাকা, রেলের ওয়াগন সংকট ও শীত মৌসুমে চাহিদা বাড়ায় এই সংকট আরো বেড়েছে।

সংকট নিরসনে সিলেটের পরিশোধনাগারগুলো চালুর দাবিতে ব্যবসায়ীরা দীর্ঘদিন ধরে নানা কর্মসূচি পালন করে আসছেন। কিন্তু নানা অজুহাতে বন্ধ রাখা হয়েছে শোধনাগারগুলো।

সরবরাহ কম থাকায় বিভাগের সব পেট্রল পাম্পগুলো কম তেল নিয়ে চলছে। সবচেয়ে বেশি সংকট দেখা দিয়েছে ডিজেলের। ব্যবসায়ীদের দাবি, চাহিদার অর্ধেক ডিজেলও পাচ্ছেন না তারা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //