চট্টগ্রামে পুলিশ-বিএনপি সংঘর্ষ, আটক ২০

কেন্দ্র ঘোষিত বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়েছে দলটির নেতাকর্মীরা। এসময় একটি মোটরসাইকেলে আগুন দেওয়ার পাশাপাশি ব্যাপক সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছেন। পরবর্তীতে পুলিশ বাড়তি ফোর্স মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়।

আজ সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে সাড়ে ৩ টার দিকে কা‌জীর দেউড়ি মোড় থেকে বিএনপির দলীয় কার্যালয়ে যাওয়ার সময় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ঘোষিত বিক্ষোভ মিছিলে যোগ দিতে বিএনপির নেতাকর্মীরা মিছিল নিয়ে নুর আহম্মদ সড়কের দলীয় কার্যালয়ে যাচ্ছিলেন। মিছিলটি কাজীর দেউড়ি মোড়ে আসতেই সেখানে থাকা পুলিশের সঙ্গে সংঘর্ষ বাঁধে। উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ফুটপাতে থাকা একটি মোটরসাইকেলে আগুন দেওয়ার ঘটনা ঘটে। প্রথম দিকে পুলিশের সংখ্যা কম থাকায় বিএনপি নেতাকর্মীদের হামলায় অন্তত পাঁচ পুলিশ সদস্য আহত হয়েছে। পরবর্তীতে ব্যাপক সংখ্যক পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয়। আধ ঘণ্টার জন্য পুরো এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। বিকেল চারটার দিকে পুলিশ কাজীর দেউড়ির আশপাশে অভিযান চালিয়ে বিএনপির বেশ কয়েকজন নেতাকর্মীকে আটক করা হয়।

নগর পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) মোস্তাফিজুর রহমান বলেন, বিএনপির মিছিল থেকে পুলিশ বিনা কারণে হামলা করেছে। গাড়ি ভাঙচুর ও আগুন দিয়েছে। পুলিশ সদস্য আহত হয়েছে। বাড়তি ফোর্স আনার পর পরিস্থিতি নিয়ন্ত্রণে আনা হয়েছে। অভিযান চলমান রয়েছে। এখন পর্যন্ত ২০ জনকে আটক করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //