বেহাল সড়কে জনদুর্ভোগ চরমে

সাতক্ষীরার তালা উপজেলার পাটকেলঘাটা থেকে দলুয়ারের চার কিলোমিটার সড়কের জরাজীর্ণ অবস্থার কারণে জনদুর্ভোগ চরমে পৌঁছেছে। এতে প্রতিনিয়ত ভোগান্তি পোহাতে হচ্ছে রাস্তায় চলাচলরত যানবাহন চালকসহ সাধারণ যাত্রীদের। স্থানীয় সংসদ সদস্য ও জনপ্রতিনিধির চরম অবহেলার কারণে রাস্তা বেহাল বলে অভিযোগ জনসাধারণের। 

এদিকে দ্রব্যমূল্যের অত্যধিক দাম বৃদ্ধির কারণে কাজ শেষ করা সম্ভব হচ্ছে না বলে দাবি ঠিকাদারের। খোঁজ নিয়ে জানা গেছে, চলতি বছরের জানুয়ারি মাসে ৪.২ কিলোমিটার সড়কের জন্য ১ কোটি ৯৫ লাখ ৬৬ হাজার ৫৭১ টাকা বরাদ্দ পান রাকা এন্টারপ্রাইজের ঠিকাদার তপন চক্রবর্তী। চলতি বছরের জানুয়ারি মাসে সড়কের সংস্কার কাজ শুরু হয়ে জুন মাসে শেষ হওয়ার কথা ছিল। কিন্তু নির্ধারিত সময়ে কাজ শেষ করার কথা থাকলেও অদৃশ্য কারণে সংস্কার হয়নি সড়কের। 

এ বিষয়ে সংশ্লিষ্ট ঠিকাদার রাকা এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী তপন চক্রবর্তীর সঙ্গে যোগাযোগ করলে তার মুঠোফোনটি বন্ধ পাওয়া যায়। তবে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দ্রব্যমূল্য বৃদ্ধির কারণে রাস্তায় কার্পেটিংয়ের কাজ বন্ধ ছিল, অতি দ্রুত সংস্কার কাজ শুরু হবে। 

তালা উপজেলা প্রকৌশলী রথীন্দ্র নাথ হালদার বলেন, চলতি বছরে জানুয়ারি মাসে প্রকল্পটি কাজ শুরু হয়ে জুন মাসে সমাপ্তির কথা ছিল। ঠিকাদারের দায়িত্বে অবহেলার কারণে আজও জনদুর্ভোগ পোহাতে হচ্ছে। নির্ধারিত সময়ে কাজ শেষ করার জন্য ইতোমধ্যে পাঁচবার সংশ্লিষ্ট ঠিকাদারকে চিঠি দিলেও তিনি কর্ণপাত করেননি। বিষয়টি জেলা কর্মকর্তাদের জানানো হয়েছে, দ্রুত সড়কের কাজ শুরু হবে বলে আশ্বস্ত করেন ওই কর্মকর্তা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //