বরিশালে বঙ্গবন্ধু কলোনিতে আগুন, ৪ বসতঘর ভস্মীভূত

বরিশাল নগরীর চাঁদমারী এলাকায় বরিশাল শহীদ আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম সংলগ্ন বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে।

ঘটনার পর পরই স্থানীয় এবং পুলিশের সহায়তায় ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তার আগেই বসতির চারটি ঘর পুড়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে।

এদিকে খবর পেয়ে বরিশালের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনসহ জেলা এবং উপজেলা প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তারা ক্ষতিগ্রস্তদের সহায়তার আশ্বাস দেন।

যাদের ঘর পুড়ে গেছে তারা হলেন- বঙ্গবন্ধু কলোনির নূরু জমাদ্দার, বজলু মিস্ত্রি, খলিল হাওলাদার ও মজিবুর হাওলাদারের ঘর। তবে প্রাথমিকভাবে ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-পরিচালক মো. মিজানুর রহমান প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে বলেন, রাত সাড়ে ৭টার দিকে বঙ্গবন্ধু কলোনিতে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। ফায়ার সার্ভিসের সাতটি ইউনিট ঘন্টাব্যাপি চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনে।

তিনি বলেন, কলোনিতে ঘনবসতি এবং চলাচলের পথ অনেক সরু। যে কারণে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসকে কিছুটা বেগ পেতে হয়েছে। কলোনির পাশে কীর্তনখোলা নদী থাকায় পানির সমস্যা হয়নি।

তিনি বলেন, আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে সেটা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না। তবে কলোনিতে নূরু জমাদ্দারের ঘরের একপাশে তার স্ত্রী হাসিনা বেগম চায়ের দোকান দিয়ে ব্যবসা করে আসছিল।

প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে হাসিনা বেগমের চায়ের দোকান থেকেই আগুনের সূত্রপাত হতে পারে। তদন্ত করে ক্ষয়ক্ষতির পরিমাণ এবং আগুনের সূত্রপাত কিভাবে হয়েছে সেটা নিশ্চিত হওয়া যাবে।

এদিকে খবর পেয়ে জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেন ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তিনি ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে সহায়তার ব্যবস্থা করবেন বলে প্রতিশ্রুতি দেন।

এসময় জেলা প্রশাসক সাংবাদিকদের বলেন, আগুনে ক্ষতিগ্রস্তদের তালিকা করে সরকারের যে বরাদ্দ আছে তা থেকে সহায়তা করা হবে। তাছাড়া এই ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //