একসঙ্গে ৪ কন্যাসন্তান জন্ম দিলেন আঞ্জুয়ারা

জামালপুরে একইসঙ্গে চার কন্যাসন্তানের জন্ম দিয়েছেন আঞ্জুয়ারা বেগম (২১) নামে এক গৃহবধূ।

গতকাল বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) রাত সাড়ে ৭টার দিকে জামালপুর এপোলো হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে সন্তানগুলো প্রসব হয়।

গৃহবধূ আঞ্জুয়ারা জেলার সরিষাবাড়ী উপজেলার সাতপোয়া ইউনিয়নের চর সরিষাবাড়ী গ্রামের কাঠমিস্ত্রি আতাউর রহমান বাবুর স্ত্রী।

এপোলো হাসপাতালের পরিচালক শরিফুজ্জামান রুবেল জামালী জানান, গৃহবধূ আঞ্জুয়ারা প্রসব ব্যথা নিয়ে বুধবার হাসপাতালে ভর্তি হন। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে জামালপুর জেনারেল হাসপাতালের সিনিয়র কনসালটেন্ট ও গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ তার অস্ত্রোপচার শুরু করেন। প্রায় ঘণ্টাখানেকের সফল অস্ত্রোপচারে একে একে চারটি কন্যা সন্তানের জন্ম হয়। এসময় সার্জন, চিকিৎসক ও হাসপাতালের সবাই অবাক হয়ে যান এবং ঘটনাটি ছড়িয়ে পড়লে বাচ্চাদের দেখতে অনেকেই হাসপাতালে ভিড় জমান।

গাইনি সার্জন ডা. খায়রুল বাশার পলাশ জানান, বর্তমানে প্রসূতি ও নবজাতকরা সুস্থ আছে। তবে বাচ্চাদের ওজন যথাক্রমে এককেজি ৮০০ গ্রাম, এককেজি ৭০০ গ্রাম, এককেজি ৬০০ গ্রাম ও এককেজি ৪০০ গ্রাম। নবজাতকদের ওজন কম হওয়ায় তাদের উন্নত চিকিৎসা ও পর্যবেক্ষণের জন্য জামালপুর জেনারেল হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

প্রসূতির স্বামী আতাউর রহমান বাবুর জানান, ৬ বছর আগে তিনি বিয়ে করেন। কিন্তু দাম্পত্যজীবনে আঞ্জুয়ারা এবারই প্রথমবারের মতো সন্তান জন্ম দেন। একসঙ্গে চারটি সন্তানের জন্ম হওয়ায় একইসাথে অবাক এবং খুশি হয়েছেন বলে তিনি জানান।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //