সরিষাবাড়ীতে ইউএনও’র অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) উপমা ফারিসার অপসারণ দাবিতে ঝাড়ু মিছিল ও বিক্ষোভ সমাবেশ মানববন্ধন করেছে নাগরিক কমিটি।

ইউএনও’র বিরুদ্ধে সরকারি বরাদ্দের ৩০-৪০% কমিশন বাণিজ্য, ঘুষ-দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, বেনামি একাউন্টের মাধ্যমে লাখ লাখ টাকা স্থানান্তরসহ দুর্নীতির আলামত নষ্টের জন্য অগ্নিকাণ্ড ও চুরির ঘটনা সাজানোর অভিযোগ তোলা হয়।

আজ শনিবার (২১ জানুয়ারি) দুপুরে পৌরসভার সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ শেষে প্রধান প্রধান সড়কে ঝাড়ু মিছিল করে সহস্রাধিক নারী-পুরুষ।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন- সরিষাবাড়ী নাগরিক কমিটির আহ্বায়ক অ্যাডভোকেট শহিদুল ইসলাম, যুগ্ম-আহ্বায়ক আব্দুল জলিল মাস্টার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আল-আমিন হোসাইন শিবলু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, ইউএনও উপমা ফারিসা ২০২১ সালের ২৯ আগস্ট সরিষাবাড়ীতে যোগদানের পর থেকে টিআর, জিআর, কাবিখা, এডিপি, এলজিএসপিসহ উপজেলা পরিষদের সরকারি বরাদ্দে নানা অনিয়ম, ক্ষমতার অপব্যবহার ও ঘুষবাণিজ্য করে আসছেন। তার দুর্নীতির আলামত নষ্ট করতে গত বছরের ১৬ এপ্রিল ইউএনও কার্যালয়ে অগ্নিকাণ্ডও ঘটানো হয়।

বক্তাদের অভিযোগ, গত বছর এখানকার এসিল্যান্ড (সহকারী কমিশনার-ভূমি) পদটি শূন্য হওয়ার পর থেকে উপমা ফারিসা অতিরিক্ত এসিল্যান্ডের দায়িত্ব পালন করছেন। এ দায়িত্ব পেয়ে ভূমি অফিসের জমিজমার প্রতিটি খারিজে তিনি প্রকাশ্যে ঘুষ আদায়সহ নানা অনিয়ম করে আসছেন। অনিয়মের তথ্য গোপন করতে গত ১৮ ডিসেম্বর রাতে উপজেলা ভূমি অফিস ও পার্শ্ববর্তী কামরাবাদ ইউনিয়ন ভূমি অফিসে চুরির ঘটনা ঘটানো হয়।

তারা আরও বলেন, দুর্নীতির বিষয়ে জানতে তথ্য অধিকার আইনে আবেদন করেও গণমাধ্যমকর্মীরা ইউএনও কার্যালয় থেকে কোনো তথ্য পাননি। এ অবস্থায় তাকে যত দ্রুত সম্ভব অপসারণের দাবি জানান বক্তারা।

এদিকে, ঘুষ-দুর্নীতি ও ক্ষমতার অপব্যবহারের অভিযোগ প্রসঙ্গে বক্তব্য জানতে উপজেলা নির্বাহী অফিসার উপমা ফারিসার মুঠোফোনে কল করা হলেও তিনি রিসিভ করেননি।

এব্যাপারে জামালপুরের জেলা প্রশাসক শ্রাবস্তী রায় বলেন, ইউএনও’র বিরুদ্ধে বিক্ষোভের বিষয়টি শুনেছি। অভিযোগ খতিয়ে দেখা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //