রাঙ্গামাটিতে আগুনে পুড়ল ৩১ দোকান

রাঙ্গামাটির লংগদু উপজেলার বাইট্টাপাড়া বাজারে আগুনে ৩১টি দোকানপাট ভস্মীভূত হয়েছে। আজ শনিবার (২১ জানুয়ারি) বিকাল ৪টার দিকে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে বলে জানিয়েছে স্থানীয়রা।

স্থানীয়রা জানায়, দিনভর বাইট্টাপাড়ায় বিদ্যুৎসংযোগ ছিল না, বিকেল ৪টার পর বিদ্যুৎ এলে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে একটি ওয়ান্ডিং কারখানা ও ফার্নিচার দোকানে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে স্থানীয়রা সেনাবাহিনীর সহযোগিতায় আগুন নেভানোর চেষ্টা চালায় এবং অনেকটা নিয়ন্ত্রণে আনে। পরবর্তীতে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলা থেকে ফায়ার সার্ভিস এসে আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে এনেছে।

আগুনে ক্ষতিগ্রস্ত দোকানগুলোর বেশিরভাগ ফার্নিচার তৈরির কারখানা। প্রাথমিকভাবে আগুনে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা হবে বলে দাবি করছে স্থানীয়রা। 

লংগদু উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বাবুল দাশ বাবু জানান, বিকেল ৪টার দিকে আগুনের সূত্রপাত একটি গ্যারেজ ও ফার্নিচারের দোকান থেকে। স্থানীয়দের থেকে জানাতে পেরেছি ৩১টি দোকান পুড়ে গেছে। এতে ক্ষয়ক্ষতির পরিমাণ দেড় কোটি টাকা ছাড়াবে।

লংগদু উপজেলা নির্বাহী অফিসার (অতিরিক্ত দায়িত্ব) আকিব ওসমান জানান,  একটি ফার্নিচারের দোকান থেকে আগুনে সূত্রপাত ঘটে। পরে আগুন বাজারে পাশ্ববর্তী দোকানগুলোতে ছড়িয়ে পরে। সেনাবাহিনী, স্থানীয়রা ও দীঘিনালা ফায়ার সার্ভিসের প্রায় দুই ঘন্টার যৌথ প্রচেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপনের কাজ চলছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //