ট্রাকচাপায় নিরাপত্তাকর্মী নিহত, যানবাহনে ভাঙচুর-আগুন

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার চন্দ্রায় ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ট্রাকচাপায় আজাদুল হক (৪০) নামে পোশাক তৈরি কারখানার এক নিরাপত্তাকর্মী নিহত হয়েছে।

আজ রবিবার (২২ জানুয়ারি) সকাল ৮টায় সংঘটিত ওই দুর্ঘটনাকে কেন্দ্র করে শ্রমিকরা ঘাতক ট্রাকে অগ্নিসংযোগসহ অর্ধশতাধিক যানবাহন ভাঙচুর করেছে। ঘটনার পরপরই মহাসড়কে যানবাহন চলাচল বন্ধ হয়ে যায়।

কারখানার শ্রমিক ও পুলিশ সূত্রে জানা যায়, মহাসড়কের চন্দ্রা এলাকায় পোশাক কারখানার শ্রমিকরা কাজে যোগ দিতে যাচ্ছিল। এসময় দ্রুতগতির একটি ট্রাক কয়েকজনকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই নিরাপত্তাকর্মী আজাদুলের মৃত্যু হয়। এসময় আহত হন আরো তিন শ্রমিক। তাদের উদ্ধার করে গাজীপুর শহীদ তাজউদ্দীন মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। 

ঘটনার পরপরই উত্তেজিত শ্রমিকরা ঘাতক ট্রাকটি আটক করে অগ্নিসংযোগ করে মহাসড়কে অবস্থান নিয়ে অবরোধ সৃষ্টি করে। এসময় আটকে পড়া অর্ধশতাধিক যানবাহনে ভাঙচুর চালানো হয়।

ঘটনার পর থেকে প্রায় দেড় ঘণ্টা মহাসড়কে অবরোধ থাকায় উভয় দিকে প্রায় ৫-৬ কিলোমিটার যানজটের সৃষ্টি হয়েছে। আশপাশের লোকজন ট্রাকের আগুন নিয়ন্ত্রণ আনে।

সালনা হাইওয়ে পুলিশের ওসি আতিকুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান, ট্রাকচাপায় কারখানার এক নিরাপত্তাকর্মীর মৃত্যু হয়েছে এবং তিনজন শ্রমিক আহত হয়েছে। ঘাতক ট্রাকটি আটক করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //