এক গরুর ৬ শিং

অদ্ভুত এক গরুর সন্ধান মিলেছে ঝিনাইদহের কোটচাঁদপুর উপজেলার সাফদারপুর ইউনিয়নের বহরামপুর গ্রামে।

জানা যায়, সাধারণত একটি গরু বা গাভীর মাত্র ২টি শিংই স্বাভাবিক ভাবে দেখা হয়। কিন্তু এখানে সন্ধান মিলেছে ৬ শিংয়ের গরুর। এ অস্বাভাবিক ও বিরল ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি হয়। বিভিন্ন জায়গা থেকে বিরল এ ঘটনা দেখতে আসতে শুরু করেছে দর্শনার্থীরা।

ওই গ্রামের শিপন মন্ডল  জানান, এমন অস্বাভাবিক গরু সচরাচর দেখা যায় না। ছোটবেলা থেকে লালন পালন করেছেন গরুর মালিক মোশারফ হোসেনের স্ত্রী। এ গরুটির কথা এলাকায়  জানাজানি হয়ে পড়ায়, প্রতিনিয়ত গরুটি দেখতে দর্শনার্থীরা ভিড় করছেন।

গরুর মালিক মোশারফ হোসেন বলেন, দীর্ঘদিন ধরে আমি গরু পালন করে আসছি। এর আগে এমন বাছুর দেখিনি কোন দিন। তিনি বলেন, গত দুই বছর আগে গরুটি জন্ম নেয়। ওই বাছুরটি স্বাভাবিক গরুর মতই ছিল।

তিনি আরো বলেন, গরুর বয়স বাড়ার সঙ্গে সঙ্গে শিং বাড়তে থাকে। জন্মের ৬ মাস পর দেখা যায় আরো দুইটি সিং। এর কয়েক মাস পর দেখা যায় আরো দুটি সিংয়ের। বর্তমানে গরুর মাথায় ৬টি শিং রয়েছে।  তবে আর শিং গজাতে পারে বলে মনে করছেন গরুর মালিক মোশারফ হোসেন।

বিষয়টি নিয়ে কোটচাঁদপুর প্রাণী সম্পদ কর্মকর্তা রেজাউল করিম বলেন, এটা জন্মগত হতে পারে।যেমন মানুষের হাতে পায়ে বাড়তি আঙ্গুল গজায়। এটা একটা বিশেষ গরু। ওই বিশেষ গরুটি দেখার আগ্রহও প্রকাশ করেন ওই কর্মকর্তা। তবে এখনো পর্যন্ত দুশ্চিন্তার কোন কারণ নেই বলে জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //