পুঠিয়ায় আ.লীগের দুগ্রুপের সংঘর্ষে আহত ১০, আটক ৪

আগামী ২৯ জানুয়ারি রাজশাহীতে প্রধানমন্ত্রীর জনসভার প্রচারণা নিয়ে পুঠিয়ায় স্থানীয় আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও সংঘর্ষে অন্তত ১০ জন আহত হয়েছেন। পরে পুলিশ ঘটনাস্থলে গেলে পরিস্থিতি স্বাভাবিক হয়। সংঘর্ষ এড়াতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে পুলিশ উভয় গ্রুপের চারজনকে গ্রেপ্তার করেছেন। এ ঘটনায় ওই এলাকায় চরম আতঙ্ক বিরাজ করছে।

আজ বুধবার (২৫ জানুয়ারি) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার বানেশ্বর বাজার এলাকায় এ ঘটনা ঘটে।

স্থানীয় আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, প্রধানমন্ত্রীর জনসভা ঘিরে বানেশ্বর বাজারে পোস্টার লাগাচ্ছিলেন জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানের লোকজন। একই সময় বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ ওরফে ডিস কালামে সমর্থকরাও বিভিন্ন দেয়ালে পোস্টার লাগাচ্ছিলেন। এক পর্যায়ে কয়েকটি স্থানে ওবাদুর রহমানের পোস্টারের ওপর কালামের লোকজন পোস্টার লাগিয়ে দেন। আর এ ঘটনাকে কেন্দ্র করে প্রথমে দুই গ্রুপের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া শুরু হয়। এক পর্যায়ে ইট-পাটকেল নিক্ষেপ শুরু হয়। এতে উভয় গ্রুপের অন্তত ১০ জন কর্মী সমর্থকরা আহত হয়েছেন। পরে খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে।

এ বিষয়ে বানেশ্বর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ বলেন, দলের মধ্যে একটু ঝামেলা হয়েছিল। পরে বিষয়টি মীমাংসা করার চেষ্টা করা হচ্ছে।


তবে মুঠোফোনে একাধিকবার জেলা যুবলীগের সহ-সভাপতি ওবায়দুর রহমানের সাথে যোগাযোগ করা হলেও তিনি ফোন ধরেননি।

এ ব্যাপারে থানার ইন্সপেক্টর (তদন্ত) আব্দুল বারী মুন্সী বিষয়টি নিশ্চিত করে বলেন, দুই গ্রুপের উত্তেজনায় ওই এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আর ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে থানায় আনা হয়েছে।

তিনি বলেন, বিকেল ৪টা পর্যন্ত থানায় কোনো গ্রুপই অভিযোগ দেননি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

Ad

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2023 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //