বরিশালে নৃত্য শিল্পীকে সংঘবদ্ধ ধর্ষণ, গ্রেপ্তার ১

বরিশালে নৃত্য শিল্পীকে প্রেমের ফাঁদে ফেলে সংঘবদ্ধ ধর্ষণের ঘটনায় দায়ের করা মামলার এক আসামিকে আটক করেছে র‌্যাব-৮ এর এক দল সদস্য। আটক মো. জসিম খান (৪০) রূপাতলী ধানগবেষণা এলাকার মৃত কাসেম খানের ছেলে।

আজ শনিবার (২৮ জানুয়ারি) রাত পৌনে ৩টার দিকে তথ্য প্রযুক্তির সহায়তায় র‍্যাবের একটি আভিযানিক দল পটুয়াখালী কলাপাড়া থানাধীন ধানখালী এলাকা থেকে জসিমকে গ্রেপ্তার করে। জসিম সংঘবদ্ধ ধর্ষণ মামলার এজাহারভুক্ত ২ নম্বর আসামি।

মামলার বরাত দিয়ে র‌্যাব-৮ এর উপ-অধিনায়ক মেজর জাহাঙ্গীর আলম জানিয়েছেন, নগরীর ধানগবেষণা রোডের বাসিন্দা নৃত্য শিল্পীর সাথে ড্যান্স সহকারী মোহাম্মদ মিরাজ হোসেনের আগে থেকে প্রেমের সম্পর্ক ছিল।

গত ২১ জানুয়ারি ভিকটিম নৃত্য শিখতে গিয়ে নগরীর লঞ্চঘাট এলাকায় মিরাজের সাথে তার দেখা হয়। পরে জরুরি কথা আছে বলে নৃত্য শিল্পীকে নগরীর ধানগবেষণা এলাকায় খান বাড়ির পাশে বাংলালিংক টাওয়ারের সিকিউরিটির থাকার রুমে নিয়ে যায়। পরে সেখানে বিয়ের প্রলোভন দেখিয়ে কিশোরীর সাথে শারীরিক সম্পর্ক গড়ে তোলে।

এদিকে, ঘটনার প্রথম পর্যায়ে সন্ধ্যা পৌনে ৭টার দিকে বাংলালিংক টাওয়ারে সিকিউরিটির দায়িত্বে নিয়োজিত মো. জসিম খান এবং অজ্ঞাতনামা আসামি সিকিউরিটির থাকার রুমের ভিতরে চলে আসে।

এসময় তারা বলেন, মোবাইল ফোনে দুজনের অবৈধভাবে শারীরিক মেলামেশার ভিডিও ধারণ ও ছবি তুলেছে জানিয়ে কিশোরীর সাথে শারীরিক সম্পর্ক করার প্রস্তাব দেন। রাজি না হলে ভিডিও ও ছবি অনলাইনে ছেড়ে দিবে বলে হুমকি এবং ভয় দেখিয়ে পালাক্রমে সংঘবদ্ধ ধর্ষণ করে পালিয়ে যান।

খবর পেয়ে ঘটনার রাতে কোতয়ালী মডেল থানা পুলিশ ভিকটিমকে উদ্ধার করে থানায় নিয়ে যায়। পরে এ ঘটনায় ভুক্তভুগীর মা বাদী হয়ে গত ২২ জানুয়ারি নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ সংশোধনী ২০০৩ এর ৯(৩) ধারায় মামলা দায়ের করেন।

মামলায় ড্যান্স সহকারী মোহাম্মদ মিরাজ হোসেন ও সিকিউরিটি গার্ড জসিম খানের নাম উল্লেখ করে এবং একজনকে অজ্ঞাতনামা আসামি করে একটি মামলা দায়ের করেন।

র‌্যাব-৮ জানায়, মামলার বিষয়টি নিয়ে ছায়াতদন্ত ও গোয়েন্দা নজরদারী কার্যক্রম পরিচালনা করে ঘটনার সত্যতা পান তারা।

পরবর্তীতে ২৮ জানুয়ারি রাত পৌনে ৩টার দিকে র‌্যাব-৮ এর এএসপি মো. রেজাউল করিমের নেতৃত্বে একটি আভিযানিক দল আধুনিক তথ্য প্রযুক্তির সহায়তায় পলাতক আসামি মো. জসিম খানকে আটক করতে সক্ষম হয়।

র‌্যাব জানিয়েছে, আসামিকে শনিবার সকালে বরিশাল কোতয়ালী মডেল থানায় হস্তান্তর করা হয়েছে। পরে আসামিকে আদালতের মাধ্যে জেল হাজতে প্রেরণ করে পুলিশ। তবে মামলার প্রধান আসামিসহ দুজন এখনো পলাতক রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //