কুরিয়ারের কাভার্ড ভ্যান থেকে নকল সিগারেট জব্দ

ব‌রিশা‌লে কু‌রিয়ার সা‌র্ভিসের কাভার্ড ভ‌্যান থে‌কে ব‌্যানসন এবং হ‌লিউ‌ড ব্রা‌ন্ডের নকল ৮ হাজার ৫০০ প‌্যা‌কেট সিগা‌রেট জব্দ করা হয়েছে। 

গতকাল শুক্রবার (২৭ জানুয়ারি) বিকেলে বাকেরগঞ্জ বাসস্ট্যান্ড এলাকা থেকে সিগারেটগুলো জব্দ করা হয়।

বিষয়‌টি নি‌শ্চিত ক‌রে‌ছেন বা‌কেরগঞ্জ থানা পু‌লি‌শের প‌রিদর্শক (তদন্ত) সত‌্যরঞ্জন খাস‌কেল। তিনি জানান, গোপন সংবা‌দের ভি‌ত্তি‌তে বা‌কেরগঞ্জ বাসস্ট‌্যান্ড এলাকায় অভিযান পরিচালনা করেন তারা। এসময় পটুয়াখালীগামী রেড এক্স কু‌রিয়ার সা‌র্ভিসের কাভার্ড ভ‌্যানে তল্লাশি করে ১৭ কার্টন সিগা‌রেট জব্দ করা হয়। প‌্যা‌কেটে ব্রিটিশ টোবা‌কোর ব‌্যানসন ও হ‌লিউড ব্রা‌ন্ডের নাম লেখা ছিল। তবে থানায় নিয়ে যাচাই-বাছাই করলে সিগা‌রেটগু‌লো নকল ব‌লে নি‌শ্চিত হয়।

তি‌নি ব‌লেন, নকল সিগা‌রেটগু‌লো পাবনা থে‌কে জ‌নৈক নাঈম না‌মের এক ব‌্যক্তি পটুয়াখালী ও কলাপাড়ায় কু‌রিয়া‌রের মাধ‌্যমে পাঠা‌চ্ছি‌লে। সেখা‌নে প্রাপ‌কের নামের স্থা‌নেও নাঈম লেখা র‌য়ে‌ছে।

থানা সূ‌ত্রে জানা গে‌ছে, সন্ধ‌্যা ৮টার দি‌কে বাকেরগঞ্জ সার্কেলের অতি‌রিক্ত পু‌লিশ সুপার ফরহাদ সরদার নাঈম না‌মের ওই ব‌্যক্তি‌কে মু‌ঠো‌ফো‌নে কল করে শ‌নিবা‌রের ম‌ধ্যে থানায় আসার কথা বল‌লে নাঈম না‌মের ওই ব‌্যক্তি ফোন কে‌টে দেন। পরবর্তী‌তে নাঈ‌মের মু‌ঠো‌ফোন বন্ধ পাওয়া যায়।

অপর‌দি‌কে বিশ্বস্ত এক‌টি সূত্র নি‌শ্চিত ক‌রে‌ছে, ব‌রিশাল নগরী‌তে এই নকল সিগা‌রেট বিক্রি হ‌য়ে থা‌কে। বাজার রো‌ডের চারজন ব‌্যবসায়ীর মাধ‌্যমে এই নকল সিগা‌রেট পু‌রো ব‌রিশা‌লে সাপ্লাই হ‌য়ে থা‌কে। অতি‌রিক্ত লা‌ভের আশায় অল্প দা‌মে খুচরা দোকানগু‌লো‌তে সরবরাহ করা হয় সিগা‌রেট।

এই সিগা‌রেট পাবনা থে‌কে ব‌রিশা‌লে আসে। ২০০ টাকায় ব‌্যানসন সিগা‌রে‌টের প‌্যা‌কেট খুচরা দোকানগু‌লো‌তে সরবরাহ ক‌রে বাজার রো‌ডের ওই চার ব‌্যবসায়ী। আর এরা শুধু ব‌্যানসন ও হ‌লিউড ব্রা‌ন্ডের নকল সিগা‌রেটই সরবরাহ ক‌রে থা‌কে বলে সূত্র নিশ্চিত করেছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //