ডারউনের বিবর্তনবাদের প্রতিবাদে বরিশালে ইমাম সমাজের মানববন্ধন

সুইডেনে পবিত্র কুরআন শরীফ পোড়ানো, ষষ্ঠ ও সপ্তম শ্রেণির সামাজ বিজ্ঞান এবং ইতিহাসে ডারউনের বিবর্তনবাদের প্রতিবাদে বরিশালে মানববন্ধন কর্মসূচি পালন করেছে ইমাম সমাজ।

আজ রবিবার (২৯ জানুয়ারি) সকাল ১১টায় নগরীর সদর রোডে অশ্বিনী কুমার হলের সামনে বরিশাল মহানগর জাতীয় ইমাম সমিতির আয়োজনে এই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

কর্মসূচিতে সভাপতিত্ব করেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের সভাপতি কাজী আব্দুল মান্নান।

এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জাতীয় ইমাম সমিতি বরিশাল মহানগরের উপদেষ্টা মাওলানা নুরুর রহমান বেগ, মাওলানা আবদুর রব, মাওলানা নজরুল ইসলাম, মহানগর ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা সামসুল আলম, সদস্য মাওলানা জামাল উদ্দিন ফারুকী, মাওলানা রুহুল আমিন ও মাওলানা নুরুল ইসলাম প্রমুখ।

মানববন্ধন কর্মসূচিতে সংগঠনের প্রধান উপদেষ্টা মাওলানা নুরুর রহমান বেগ বলেন, পাঠ্য বইয়ে যারা বানর থেকে মানব জাতির সৃষ্টি বলে উল্লেখ করেছে, আমরা মনে করি তারা সবাই বেঈমান।

এসময় তিনি শিক্ষা মন্ত্রীর পদত্যাগ দাবি করে বলেন, এমন শিক্ষামন্ত্রী আমরা মানিনা। এই ঘটনার সুষ্ঠু তদন্ত করে এর সাথে যারা জড়িত তাদের ফাঁসির দাবি জানাচ্ছি।

পাশাপাশি পাঠ্য বই সংশোধনের দাবি এবং পর্দা নিয়ে ঠাট্টা, বিদ্রুপ ও মুসলিম শাসকদের বিকৃত করার প্রতিবাদ জানান বক্তারা।

পরে দোয়া মোনাজাতের মধ্যে দিয়ে মানববন্ধন কর্মসূচি শেষ হয়। এই কর্মসূচিতে বরিশাল নগরীর বিভিন্ন মসজিদের ইমাম, মাদ্রাসা শিক্ষক, শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //