বরিশালে লঞ্চের ধাক্কায় নৌকাডুবি, জেলের লাশ উদ্ধার

বরিশালের মেহেন্দিগঞ্জ উপজেলা সংলগ্ন কালাবদর নদীতে কুয়াশায় নিয়ন্ত্রণ হারানো লঞ্চের ধাক্কায় চারটি জেলে নৌকা ডুবে গেছে। এতে নদীতে ডুবে বারেক সিকদার (৩৫) নামে এক জেলে নিহত এবং বাকিউল্লাহ সিকদার (৪০) নামের অপর এক জেলে নিখোঁজ রয়েছেন।

আজ সোমবার (৩০ জানুয়ারি) সকালে উপজেলার চরশেফালী লঞ্চঘাট এলাকায় এই ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে স্থানীয় বিক্ষুব্ধ এলাকাবাসী দুর্ঘটনাকবলিত লঞ্চটি ভাঙচুর করেছে।

নিহত জেলে বারেক সিকদার হিজলা উপজেলার বড়জালিয়া ইউনিয়নের লক্ষ্মীপুর গ্রামের বাসিন্দা এবং নিখোঁজ বাকিউল্লাহ একই ইউনিয়নের বাসিন্দা।

ফায়ার সার্ভিসের নৌ-স্টেশনের অফিসার আবুল কালাম মোল্লা জানিয়েছেন, লঞ্চের ধাক্কায় নৌকাডুবির ঘটনায় দুইজন জেলে নিখোঁজ হন। পরে বিকাল সাড়ে ৪টার দিকে নদীতে তল্লাশি করে বারেক সিকদার নামের এক জেলের মৃতদেহ উদ্ধার করে ডুবুরিরা। অপরজনকে উদ্ধারে অভিযান অব্যাহত রয়েছে।

উলানিয়া নৌ-পুলিশ ফাড়ির ইনচার্জ মো. ফারুক হোসেন জানান, ঢাকা থেকে ছেড়ে আসা এমভি প্রিন্স অব রাসেল-৫ লঞ্চ চর শেফালী ঘাটে নোঙ্গর করতে গিয়ে মাছধরা ইঞ্জিনচালিত নৌকায় ধাক্কা দেয়। এতে পাঁচটি নৌকা চূর্ণ-বিচূর্ণ হয়ে ডুবে যায়।

তিনি বলেন, এসব নৌকার অধিকাংশ জেলে লাফিয়ে নদীতে পড়ে রক্ষা পেলেও দুইজেলে নিখোঁজ হন। তাদের উদ্ধারে ফায়ার সার্ভিসের ডুবুরিরা অভিযান শুরু করে এবং বিকালে একজনের মৃতদেহ উদ্ধার করতে পেরেছে। আর লঞ্চে থাকা যাত্রীদের নিরাপদে গন্তব্যে পাঠানো হয়েছে।

এমভি প্রিন্স অব রাসেল লঞ্চের সুপারভাইজার সাইদুর রহমান বলেন, রবিবার সন্ধ্যায় ঢাকা থেকে ভোলার বোরহানউদ্দিন উপজেলার উদ্দেশে ছেড়ে আসে লঞ্চটি। সোমবার ভোর রাত তিনটার দিকে কালাবদর নদীতে পৌঁছলে ঘন কুয়াশায় কিছুই দেখা যাচ্ছিলো না। তখন চরশেফালী ঘাটে লঞ্চটি ভেড়ানোর সিদ্ধান্ত নেয় মাস্টার।

সুপারভাইজার বলেন, লঞ্চ ঘাটের চারপাশে জাল ফেলে জেলেরা পন্টুনের পাশে ছিল। লঞ্চ ঘাটে যাওয়ার সময় নদীতে ফেলা জালে লঞ্চের ডান পাশের পাখা আটকে যায়। বাম পাশের পাখা চালু থাকায় লঞ্চ ঘুরে পন্টুনের পাশে জেলে নৌকার ওপর উঠে যায়। এতে কয়েকটি নৌকা ক্ষতিগ্রস্ত হয়।

এদিকে ঘটনার পরে স্থানীয় বিক্ষুব্ধ জেলে এবং গ্রামবাসী হামলা করে লঞ্চটিতে। এসময় তারা লাঠিসোটা নিয়ে লঞ্চের মাস্টার মজিবর রহমানকে মারধর করে বলে অভিযোগ করেছেন সুপারভাইজার সাইদুর রহমান।

মেহেন্দিগঞ্জের জাঙ্গালিয়া ইউনিয়নের চেয়ারম্যান কাদের ফরাজী বলেন, লঞ্চের ধাক্কায় কয়েকটি জেলে নৌকা ক্ষতিগ্রস্ত হয়েছে। এতে দুইজন জেলে নদীতে ডুবে নিখোঁজ হয়। পরে ফায়ার সার্ভিসের ডুবুরিরা তল্লাশি করে একজনের মৃতদেহ উদ্ধার করে। তার মৃতদেহ স্বজনদের কাছে হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //