সিআইডির ওপর হামলা করে পালিয়ে গেল আসামি

বরিশালের মুলাদী উপজেলার আলোচিত মনির হত্যা মামলার তদন্তে গিয়ে হামলার শিকার হয়েছেন পুলিশের অপরাধ অনুসন্ধান বিভাগ (সিআইডি) দল। এসময় সিআইডির হাতে আটক সন্দেহজনক আসামি দৌড়ে পালিয়ে গেছেন।

গতকাল সোমবার (৩০ জানুয়ারি) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার মীরগঞ্জ ফেরিঘাট পন্টুনে এই ঘটনা ঘটে। তবে সিআইডি বলছে, এটা তেমন বড় কোন ঘটনা না। এখানে আসামি পালিয়ে যাওয়ারও কোন ঘটনা ঘটেনি।

যদিও বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) মাহাবুবুর রহমান জানিয়েছেন, মুলাদী থানার একটি হত্যা মামলায় একজন আসামি সিআইডির হাত থেকে পালিয়ে গেছে বলে শুনেছি। তবে এ বিষয়ে সিআইডি থেকে আমাদের কাছে কোন অভিযোগ এমনকি অবহিতও করেনি।

প্রত্যক্ষদর্শী মীরগঞ্জ ফেরিঘাট এলাকার বাদল স্টোর্সের মালিক বাদল হাওলাদার বলেন, আমার দোকানে প্রাথমিক চিকিৎসার ওষুধও বিক্রি করছি। সন্ধ্যায় সিআইডির দুইজন অফিসার দোকানে এসেছিলেন। তাদের হাত ফেটে গেছে। আমি প্রাথমিক প্রয়োজনীয় চিকিৎসার ব্যবস্থা করেছি। এসময় সিআইডির দুইজন আমাকে জানিয়েছে তারা আসামি ধরতে এসে হামলার শিকার হয়েছেন। আসামিও ছিনতাই করে নিয়ে গেছে।

খোঁজ নিয়ে জানা গেছে, জেলা সিআইডির এসআই রুহুল আমিন ও কনস্টেবল আব্দুল হাকিম রাত সোয়া ৮টার দিকে মীরগঞ্জ ফেরিঘাটের ওপারে পন্টুনে যান। খবর জানতে পেরে মনির হত্যায় জড়িত সন্দেহভাজন আসামি ট্রলার মাঝি আব্বাসের স্বজনরা তাদের ওপর হামলা চালায়। হামলায় সিআইডির দুজন আহত হন।

হামলায় আব্বাস ছাড়াও তার বাবা আব্দুর রব, ভাই নাসির উদ্দিন, ইদ্রিস, কসির উদ্দিন এবং আব্দুর রশিদ ওরফে হিরা সরদারের ছেলে সাইফুল অংশ নেয় বলে জানিয়েছে প্রত্যক্ষদর্শীরা।

মুলাদী থানার অফিসার ইনচার্জ তুষার কুমার মন্ডল বলেন, ২০২২ সালের ২৪ মে সকালে মুলাদী উপজেলার চর কমিশনার গ্রামের ঘেরের পাশ থেকে চোখ উৎপাটিত এবং জবাই করা অবস্থায় মনির হাওলাদারের লাশ উদ্ধার করা হয়। এ ঘটনায় মামলা হলে ওই বছরের ৪ জুলাই মামলা তদন্তের দায়িত্ব পায় জেলা সিআইডি।

তিনি বলেন, মঙ্গলবার রাতে শুনেছি ওই মামলার তদন্তে আসা সিআইডি টিমের ওপর মীরগঞ্জ ফেরীঘাটের পন্টুনের ওপর বসে হামলার ঘটনা ঘটেছে। তবে যেখানে ঘটনাস্থল সেটি বাবুগঞ্জ থানার আওতায়। ঘটনাস্থলে বাবুগঞ্জ থানার ওসিসহ সেখানকার পুলিশের টিম পরিদর্শন করেছে।

বাবুগঞ্জ থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান বলেন, খবর পেয়ে আমিসহ থানা পুলিশের টিম ঘটনাস্থল পরিদর্শন করেছি। তবে যেভাবে খটনা প্রচার করা হচ্ছে আসলে তেমনটি নয়। ওখানে হামলার কোন ঘটনা ঘটেনি। মুলাদী থানার একটি মামলার আসামি ধরতে গিয়েছিল সিআইডি। এসময় আসামি দৌড়ে পালিয়ে যান। এটাকে ভিন্নভাবে প্রচার করা হচ্ছে। তবে সিআইডির পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়নি।

এ প্রসঙ্গে সিআইডি বরিশালের এসএসপি মো. কামরুল ইসলাম বলেন, আসামি ছিনতাইয়ের কোন তথ্য আমার কাছে নেই। তবে মীরগঞ্জ এলাকায় একটি মামলার তদন্ত করতে গিয়ে একটু ঝামেলা হয়েছে। সেটা বড় কিছু না। সিআইডি টিম আসামি ধরতে গিয়ে একটু বাধার সম্মুখিন হয়েছিল। এর বেশি কিছু না।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //