আশ্রয়ণ প্রকল্পের ঘর দেয়ার নামে প্রতারণা, আটক ১

ময়মনসিংহে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা নেয়ার অভিযোগে মো. জামান মিয়া (৩৯) নামে একজনকে আটক করেছে র‍্যাব-১৪।

আটককৃত মো. জামান মিয়া জেলার সদর উপজেলার বাড়েরার পাড় এলাকার মো. নুরুল ইসলামের ছেলে।

গতকাল রবিবার (১ জানুয়ারি) রাত ১০ টার দিকে জেলার সদর উপজেলার বাড়েরার পাড় এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করা হয়।

আজ সোমবার (২ জানুয়ারি) দুপুরে ময়মনসিংহ র‍্যাব-১৪ সদর দপ্তরে এক সংবাদ সম্মেলনে উপ অধিনায়ক মেজর শিশির মাহমুদ তালুকদার এসব তথ্য জানান।

তিনি বলেন, মো. জামান মিয়া দীর্ঘদিন যাবত গ্রামের ভূমিহীন ও দুস্থদের কাছ থেকে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার প্রলোভন দেখিয়ে প্রতারণা করে টাকা আদায় করে আসছিল। প্রায় ৬ বছর আগে সদর উপজেলার চুরখাই এলাকায় চেয়ারম্যানের কাছে সুপারিশ করে সুমন মিয়া নামে একজনকে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়। এজন্য তিনি সুমন মিয়ার কাছ থেকে ৩ হাজার টাকা নেন। এই ঘটনার পর থেকে জামান মিয়া আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার কথা বলে টাকা আদায় করে আসছিলেন বিভিন্ন জনের কাছ থেকে। 

মেজর শিশির মাহমুদ তালুকদার আরো বলেন, ২০১৯ সালে জেলার ফুলবাড়িয়া উপজেলার পুটিজানা ইউনিয়নের ভূমিহীন ও দুঃস্থদেরকে প্রতারণার জন্য টার্গেট করে। প্রথম দিকে ভূমিহীন ও দুঃস্থদের বাড়ি বাড়ি গিয়ে আশ্রয়ণ প্রকল্পের ঘর পাইয়ে দেয়ার প্রলোভনে ৪২ জন ভূমিহীন ও দুঃস্থদের কাছ থেকে ইট, বালু ও সিমেন্টের কথা বলে ১ হাজার টাকা থেকে ৫ হাজার টাকা করে আদায় করেন। এভাবে ৪২ জনের কাছ থেকে ২ লাখ ৯৫ হাজার টাকা আদায় করেন তিনি।

তিনি আরো বলেন, ভুক্তভোগীরা দীর্ঘদিন অপেক্ষা করার পর ঘর না পেয়ে অভিযুক্ত জামানের কাছে টাকা ফেরত চাইলে তিনি বিভিন্ন অজুহাতে সময়ক্ষেপণ করতে থাকে। এরপর বিষয়টি জানাজানি ও বিভিন্ন সংবাদ মাধ্যমে প্রকাশিত হলে র‍্যাব অভিযান চালিয়ে জামানকে আটক করে।

র‍্যাবের এই কর্মকর্তা আরো বলেন, আটককৃত জামান প্রাথমিক জিজ্ঞাসাবাদে ঘটনার সাথে জড়িত থাকার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলেও জানান তিনি।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //