স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টা: অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেস বাতিল

নাটোরে এক স্কুলছাত্রীকে ধর্ষণ চেষ্টার অভিযোগ উঠায় অভিযুক্ত সাজেদুর রহমান সাকিবের নামে বরাদ্দকৃত অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের দ্বিতীয় তলার স্পেস বাতিল করা হয়েছে। 

গতকাল মঙ্গলবার (৩ জানুয়ারি) রাতে বাংলাদেশ হাইটেক পার্কের ব্যবস্থাপনা পরিচালক বিকর্ণ কুমার ঘোষ ও সহকারী পরিচালক হিরণ বড়ুয়া অভি স্বাক্ষরিত চিঠির মাধ্যমে এই তথ্য জানানো হয়।

এর আগে গত ১৩ এপ্রিল একই বিভাগের রক্ষণাবেক্ষণ প্রকৌশলী এসএম আল মামুন অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠিয়েছিলেন। সেখানে অভিযোগ করা হয়েছিল মাসিক স্পেস ভাড়া ও বিদ্যুৎ বিল না দেয়াসহ পরিচ্ছন্নতাকর্মী শুভ জমাদারের সাথে অশোভন আচরণসহ ধর্মীয় অনুভূতিতে আঘাত দেয়ার। কিন্তু অদৃশ্য কারণে সেই স্পেস বাতিলের প্রক্রিয়াটি বাস্তবায়ন হয়নি।

নাটোরের শেখ কামাল আইটি ট্রেনিং অ্যান্ড ইনকিউবেশন সেন্টারের ইনচার্জ শরিফুল ইসলাম স্পেস বাতিলের চিঠির বিষয়টি নিশ্চিত করে জানান, গত শনিবার (৩১ ডিসেম্বর) কম্পিউটার প্রশিক্ষণ নিতে আসা এক ছাত্রীকে ধর্ষণের চেষ্টা করে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের পরিচালক সাকিব। পরে ভুক্তভোগীর মায়ের মামলার প্রেক্ষিতে সোমবার (২ জানুয়ারি) রাত ৮টার দিকে পুলিশ সাকিবকে আটক করে। বিষয়টি জানার পর বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষ স্কুলছাত্রীকে শ্লীলতাহানির ঘটনায় আইসিটি পার্কের ব্যবসায়িক পরিবেশ সমুন্নত রাখার স্বার্থে অর্কিড আইসিটি ওয়ার্ল্ডের স্পেসটি বাতিল করে চিঠি পাঠায়।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা নাছিম আহম্মেদ জানান, আটককৃত সাকিবকে মঙ্গলবার (৩ জানুয়ারি) বিকেলে সদর আমলি আদালতে হাজির করা হয়। পরে আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোসলেম উদ্দিন জামিন না দিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //