ভোলায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি জব্দ

শুল্ক ফাঁকি দিয়ে ভারত থেকে বাংলাদেশে আসা প্রায় ২২ কোটি টাকার ভারতীয় শাড়ি, থ্রি-পিছ ও ঔষধসহ অন্যান্য মালামাল জব্দ করেছে বাংলাদেশ কোস্টগার্ড দক্ষিণ জোন।

গত সোমবার (৩ জানুয়ারি) ভোর ৫ টার দিকে ভোলা সদর উপজেলার তুলাতলি এলাকার মেঘনা নদীতে অভিযান চালিয়ে এফ বি আবিদ নামে একটি ফিশিং বোটসহ এসব মালামাল জব্দ করে।

এর মধ্যে ভারতীয় শাড়ি রয়েছে ১৭ হাজার ৮২৪ পিস, থ্রি পিস ১৬৬ পিস, মেডিক্যাল সরঞ্জামাদি ৬ হাজার ৪৪২ পিস। যার আনুমানিক বাজার মূল্য ২১ কোটি ৯০ লাখ ৭৫ হাজার টাকা।

আজ বৃহস্পতিবার (৫ জানুয়ারি) দুপুরে কোস্টগার্ড দক্ষিণ জোনের বিসিজি বেইজে ভোলার স্টাফ অফিসার লেফটেন্যান্ট এম মমিনুল ইসলাম এসব তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেন, গোপন সংবাদের ভিত্তিতে কোস্টগার্ড দক্ষিণ জোনের একটি দল  গত সোমবার ভোরে জেলা সদর উপজেলার মেঘনা নদীতে একটি ফিশিং বোটের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বোটটিকে সংকেত দেয়। বোটটি কোনভাবে না থামিয়ে আরো স্পিড বাড়িয়ে দেয়। এরপর কোস্টগার্ডের সদস্যরা তাদের কে ধরার জন্য ৪ রাউন্ড ফাঁকা গুলি ছোড়ে। এতে ভোটে থাকা সকলের বোট রেখে পালিয়ে যায়। এ জন্য এ ঘটনায় কাউকে আটক করা সম্ভব হয়নি। 

বিজ্ঞপ্তিতে তিনি আরো বলেন, এ ঘটনায় চারজনের বিরুদ্ধে ভোলা সদর মডেল থানায় শুল্ক ফাঁকি দিয়ে বিদেশী মালামাল পাচার আইনে একটি মামলা করা হয়েছে। আসামিরা সবাই পলাতক থাকায় এখন পর্যন্ত এ মামলায় কাউকে গ্রেপ্তার করা যায়নি। আসামিদের বিরুদ্ধে এর আগেও পাচার আইনে একাধিক মামলা রয়েছে। তারা বগুড়া ও সাতক্ষীরা এলাকার বাসিন্দা। এছাড়া জব্দকৃত মালামাল ভোলা সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //