শিক্ষিকাকে মারধরের অভিযোগ প্রধান শিক্ষকের বিরুদ্ধে

বিয়ের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সহকারী শিক্ষিকাকে মারধরের অভিযোগ উঠেছে প্রধান শিক্ষকের বিরুদ্ধে। গত বুধবার (১ ফেব্রুয়ারি) বরিশালের হিজলা উপজেলার গুয়াবাড়িয়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের চরপত্তনী ভাঙা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এই ঘটনা ঘটে।

এই ঘটনায় তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করেছে উপজেলা শিক্ষা অফিস। আগামী সাত কার্যদিবসের মধ্যে রিপোর্ট দিতে বলা হয়েছে।

ভুক্তভোগী সহকারী শিক্ষিকা সালমা বেগম জানান, এক বছর আগে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম আমাকে বিয়ের প্রস্তাব দেন। এতে রাজি না হয়ে তাকে সতর্ক করলে তিনি আমাকে নানাভাবে ভয়ভীতি প্রদর্শন শুরু করেন। এজন্য আমি ওই স্কুল থেকে ডেপুটেশনে অন্য স্কুলে বদলি হয়ে যাই। কিছুদিন আগে ডেপুটেশন বাতিল হওয়ায় আমাকে আবার এই স্কুলে ফিরে আসতে হয়। তখন থেকেই প্রধান শিক্ষক আমাকে নানাভাবে হেনস্তা করার চেষ্টা করেন।

তিনি আরো বলেন, ঘটনার দিন আমি নাকি তার ছবি তুলেছি এমন অপবাদ দিয়ে প্রধান শিক্ষক আমার মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করেন। আমি তাকে বাধা দিতেই তিনি আমাকে টানাহেচড়া এবং মারধর করেন।

এসময় নিজেকে রক্ষা করতে ৯৯৯ নম্বরে কল করে সহযোগিতা চাইলে থানা পুলিশ এসে তাকে উদ্ধার করে। এমনকি খবর পেয়ে উপজেলা শিক্ষা অফিসার ঘটনাস্থল পরিদর্শন করেন।

তবে অভিযোগ অস্বীকার করে প্রধান শিক্ষক মো. রফিকুল ইসলাম বলেন, ১ ফেব্রুয়ারি আমি লাইব্রেরিতে থাকাকালীন সময় সালমা তার মুঠোফোনে আমি ও আরেকজন সহকারী শিক্ষিকার ছবি তোলেন। বিষয়টি টের পেয়ে আমি প্রতিবাদ এবং তাকে ছবি তুলতে নিষেধ করি। কিন্তু তাতে কর্ণপাত না করায় আমি তার মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করেছি মাত্র। কিন্তু আমি তাকে মারপিট করিনি। তাছাড়া ওই সহকারী শিক্ষিকার মানসিক সমস্যা আছে বলে মন্তব্য করেন তিনি।

এ প্রসঙ্গে হিজলা উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. আবদুল গাফফার বলেন, খবর পেয়ে আমি নিজেই ঘটনাস্থলে ছুটে যায়। ভুক্তভোগী এবং অভিযুক্ত শিক্ষকের সাথে কথা বলেছি।

তিনি বলেন, এই ঘটনার তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। আগামী সাত কার্যদিবসের মধ্যে তদন্ত রিপোর্ট দিতে বলা হয়েছে। রিপোর্ট পেয়ে পরবর্তী ব্যবস্থা গ্রহণ করা হবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //