লালমনিরহাটে স্কুলছাত্রের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন

লালমনিরহাট সদর উপজেলার হারাটি এলাকায় তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে সাহারিয়ার খন্দকার সিক্ত নামে এক স্কুলছাত্রের ওপর হামলা ও মারধরের প্রতিবাদে উপজেলার চার স্কুলে পৃথক পৃথক মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা।

আজ সোমবার (৬ ফেব্রুয়ারি) সকাল ১১টা থেকে বিদ্যালয়গুলোতে ওই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মারধরের শিকার ওই ছাত্র স্থানীয় কিসামত হারাটি উচ্চ বিদ্যালয়ের ৯ম শ্রেণিতে পড়েন।

অভিযোগ উঠেছে, পার্শ্ববর্তী কাজির চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম খানের হুকুমে ওই স্কুলছাত্রের ওপর হামলা ও মারধরের ঘটনা ঘটে।

মানববন্ধন করে, কিশামত হারাটি উচ্চ বিদ্যালয়, লোহাখুচি দ্বিমুখী উচ্চ বিদ্যালয়, হিরামানিক উচ্চ বিদ্যালয় ও কেশোর ঘাট উচ্চ বিদ্যালয়সহ প্রায় ২ হাজার শিক্ষার্থী।

মানববন্ধনে শিক্ষার্থীরা আগামী ২৪ ঘণ্টার মধ্যে স্কুলছাত্র সিক্তর ওপর হামলাকারীদের গ্রেপ্তারের দাবি জানান।

এদিকে অভিভাবক মন্ডলী অভিযুক্তদের ২৪ ঘণ্টা মধ্যে গ্রেপ্তার করা না হলে আরো কঠোর আন্দোলনের হুশিয়ারি দেন।

উল্লেখ্য, গত মঙ্গলবার দুপুরে কাজির চওড়া উচ্চ বিদ্যালয় মাঠে শেখ কামাল আন্তঃ স্কুল ও মাদ্রাসা অ্যাথলেটিক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। এতে ১০০ মিটার দৌড় প্রতিযোগিতায় সাহারিয়ার খন্দকারের সাথে বুড়ির হাট উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রের দৌড় প্রতিযোগিতা নিয়ে কথা কাটাকাটি ও হাতাহাতি হয়। এই তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে কাজির চওড়া উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হাকিম খান সাহারিয়ার খন্দকারকে উদ্দেশ্য করে গালিগালাজ করেন। এতে সাহারিয়ার খন্দকার এ ঘটনার প্রতিবাদ করে। এতে ওই শিক্ষক আরো ক্ষিপ্ত হয়ে তার ছেলে একাধিক মামলার আসামি জনি খানসহ এলাকার যুবকদের ডেকে সাহারিয়ার খন্দকারের ওপর সন্ত্রাসী হামলা চালিয়ে ধারালো চাকু, লোহার রড ও বাশের লাঠি দিয়ে হত্যার উদ্দেশ্যে উপর্যুপরি আঘাত করেন। চিৎকার শোনে এলাকাবাসী ছুটে এসে মুমূর্ষু অবস্থায় স্থানীয়রা তাকে লালমনিরহাট সদর হাসপাতালে ভর্তি করায়। এ ঘটনায় সদর থানায় মামলা হয়েছে।

 লালমনিরহাট সদর থানা  ওসি এরশাদুল আলম বলেন, ঘটনার সত্যতা পেয়ে মামলাটি রুজু করা হয়েছে। আসামিদের গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //