প্রশিক্ষণকালে রশি থেকে ছিটকে পড়ে ছাত্রের মৃত্যু

প্রশিক্ষণ চলাকালে মাথায় আঘাতপ্রাপ্ত হয়ে গুরুতর আহত বরিশাল ক্যাডেট কলেজের ১০ শ্রেণির শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। 

গতকাল মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) সন্ধ্যায় লেবুখালীতে শেখ হাসিনা সেনানিবাসের সিএমএইচে তার মৃত্যু হয়।

নিহত সালমান রহমান জুবায়ের (১৫) পটুয়াখালীর গলাচিপা সরকারি কলেজের ইংরেজি বিভাগের প্রধান অধ্যাপক মো. শাহজালাল ও কালিকাপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক মনিরা সুলতানা মনির বড় ছেলে।

নিহতের পারিবারিক সূত্র জানিয়েছে, মঙ্গলবার বিকালে জুবায়ের বরিশাল ক্যাডেট কলেজ মাঠে অবস্ট্রাকল প্রশিক্ষণ চলাকালে শূন্যের ওপরে রশি থেকে ছিটকে স্টিলের বিমের ওপরে পড়ে যান। এসময় পাইপের সাথে মাথায় আঘাত পেয়ে গুরুতর আহত হন তিনি।

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ক্যাম্পের উপ-পরিদর্শক বিজয় বলেন, ক্যাডেট কলেজের এক শিক্ষার্থীকে রক্তাক্ত অবস্থায় মঙ্গলবার বিকাল ৫টার দিকে এ হাসপাতালে নিয়ে আসে। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য লেবুখালী শেখ হাসিনা সেনানিবাসের সিএমএইচে নিয়ে যাওয়া হয় তাকে।

এ প্রসঙ্গে বরিশাল ক্যাডেট কলেজের অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল রাইহান আহম্মেদের সঙ্গে মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও তিনি ফোন ধরেননি।

তবে কলেজ কর্তৃপক্ষের বরাত দিয়ে সালমানের বাবার সহকর্মী গলাচিপা সরকারি কলেজের অধ্যক্ষ ফোরকান কবির বলেন, সালমানের মরদেহের সঙ্গে ক্যাডেট কলেজের হাউজ টিউটার এসেছিলেন। এছাড়া সিএমএইচএ ক্যাডেট কলেজের অধ্যক্ষ উপস্থিত ছিলেন।

কলেজ কর্তৃপক্ষের বরাত দিয়ে এই শিক্ষক বলেন, মঙ্গলবার বিকালে বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ক্যাডেট কলেজে তাদের বার্ষিক প্রশিক্ষণ চলছিল। এসময় সালমান রশি ছিঁড়ে স্টিলের একটি বিমের ওপর পড়ে গিয়ে গুরুতর আহত হন।

এদিকে বুধবার সকাল ১০টায় সালমান জুবায়েরের পটুয়াখালীর গলাচিপা সরকারি কলেজ মাঠে প্রথম এবং সকাল সাড়ে ১১টায় পানপট্টি ইউনিয়নের কাটাখালী বাজার সংলগ্ন নিজ গ্রামে দ্বিতীয় জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন করা হয়েছে।

পারিবারিক সূত্রে জানা গেছে, শিক্ষক দম্পতির দুই সন্তানের মধ্যে সালমান ছিল বড়। তাদের ছোট ছেলে দ্বিতীয় শ্রেণির ছাত্র। ছোটবেলা থেকেই সালমান খুব শান্ত প্রকৃতির ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //