হত্যা মামলা ও ছিনতাইকারি চক্রের মূল হোতাসহ গ্রেপ্তার ৫

আশুলিয়ায় পৃথক অভিযান চালিয়ে হত্যা মামলার আসামি ও ছিনতাইকারি চক্রের মূল হোতাসহ পাঁচজনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) দুপুরে আশুলিয়ার নবীনগর ক্যাম্পের কোম্পানি কমান্ডার লে. রাকিব মাহমুদ খান এ তথ্য নিশ্চিত করেন।

র‍্যাব জানায়, গত বৃহস্পতিবার (৯ ফেব্রুয়ারি) রাতে আশুলিয়া থানাধীন এলাকায় পৃথক অভিযান পরিচালনা করে হত্যা মামলার আসামি মো. বাদশা মিয়া মনির (২৮) ও সিরাজগঞ্জের মো. এনামুল হোসেনকে (২২) গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে বিভিন্ন থানায় একাধিক চুরি-ডাকাতি ও ছিনতাইয়ের মামলা রয়েছে।

বাদশা বরিশালের বাসিন্দা এবং তিনি পেশায় মাছ ব্যবসায়ী। এনামুল সিরাজগঞ্জের বাসিন্দা এবং তিনি আশুলিয়ার একটি গার্মেন্টসে চাকরি করেন। 

তারা সিরাজগঞ্জ এলাকা থেকে আমিরুলকে অপহরণ করে তার কাছে মুক্তিপণ দাবি করেন। ভিকটিম মুক্তিপণ দিতে অপারগ হলে আসামিরা তাকে উপর্যুপরি আঘাত করেন। এতে তার মৃত্যু হয়। পরবর্তীতে আসামিরা আমিরুলের মরদেহ নাটোর জেলার বড়াইগ্রাম এলাকায় নিয়ে বিলের মাঝে একটি গম ক্ষেতের মধ্যে ফেলে আত্মগোপনে চলে যান।

র‍্যাব আরো জানায়, অপর একটি অভিযানে মহাসড়কে ছিনতাইয়ের প্রস্তুতির সময় আরমান বাহিনীর নেতা ঢাকা জেলার মো. আরমান হোসেন (২২), লালমনিরহাটের শাহ জামাল (২৭) ও ঢাকার মো. মাসুমকে (২১) গ্রেপ্তার করা হয়।

আসামিরা আরমানের নেতৃত্বে রাতের আধারে ঢাকা-আরিচা মহাসড়ক এবং ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের বিভিন্ন এলাকায় দীর্ঘদিন ধরে পথযাত্রীদের জিম্মি করে ডাকাতি ও ছিনতাই করতো। যার প্রেক্ষিতে স্থানীয় জনতা একাধিকবার মানববন্ধনসহ বিভিন্ন কর্মসূচি পালন করেন। এরই ধারাবাহিকতায় স্থানীয় মহাসড়কে ছিনতাইয়ের প্রস্তুতির সময় অভিযান পরিচালনা করে আরমানসহ তিনজনকে গ্রেপ্তার করা হয়। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম সম্পন্ন হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //