আশুলিয়ায় অপহরণ করে মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

আশুলিয়ায় জাহিদ ওরফে জসিম নামের এক পোশাক শ্রমিককে আটকে রেখে মুক্তিপণ দাবির ঘটনায় রকি আহমেদ (২৯) ও ইয়ার হোসেন (১৯) নামের দুই যুবককে গ্রেপ্তার করেছে আশুলিয়া থানা পুলিশ। এ ঘটনা জড়িত আরো তিন যুবক পালিয়ে যায়। 

আজ শনিবার (১১ ফেব্রুয়ারি) রাত ১০টার দিকে এ তথ্য নিশ্চিত করেছেন আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এস.আই) শেখ আফজালুল হক। 

ভুক্তভোগী পোশাক শ্রমিক জাহিদ ওরফে জসিম লালমনিরহাট জেলা সদর থানার খোরাগাছ এলাকার আবুল কালাম আজাদের ছেলে। তিনি বর্তমানে জামগড়া এলাকায় বসবাস করছেন।

পুলিশ জানায় শনিবার সকালে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্রের পাশ থেকে মুক্তিপণের টাকা দেওয়ার সময় ওই দুই যুবককে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।  

গ্রেপ্তার হওয়া রকি আহমেদ আশুলিয়ার ভাদাইল এলাকার রফিকুল ইসলামের ছেলে ও ইয়ার হোসেন আশুলিয়ার জামগড়া বটতলা এলাকার এমারত হোসেনের ছেলে।

জানা যায়, গতকাল ১০ ফেব্রুয়ারি সন্ধ্যা সাড়ে ৭টার দিকে জসিম তার পরিচিত লোকের সাথে রূপায়ন মাঠের ১নং গেটে দেখা করতে যান। এসময় গ্রেপ্তার হওয়া দুজন জসিমকে মাঠের ভেতরে নিয়ে মারধর করে ৫ হাজার টাকা দাবি করে।

জসিম নিজের কাছে টাকা নেই বলে জানালে, তার বাবার মোবাইল নম্বর নিয়ে ২০ হাজার টাকা মুক্তিপণ দাবি করা হয়। পরে জসিমের বাবা তার আত্মীয় স্বজনের সাথে যোগাযোগ করলে তারা থানায় জানান এবং মুক্তিপণের টাকা দিতে রাজি হন।

পরে মুক্তিপণের টাকা নিতে আসলে পরিকল্পনা অনুযায়ী পুলিশ অপহরণকারীদের গ্রেপ্তার করে থানায় নিয়ে আসে। এসময় অপহরণের শিকার জসিমকেও উদ্ধার করা হয়।

এ বিষয়ে আশুলিয়া থানার উপ-পরিদর্শক (এসআই) শেখ আফজালুল হক বলেন, অপহরণকারীদের দেওয়া ঠিকানা মতো মুক্তিপণের টাকা নিয়ে আমরা উপস্থিত হই। গ্রেপ্তার হওয়া ওই দুই ব্যক্তি মোটরসাইকেল যোগে মুক্তিপণের টাকা নিতে আসে।

তিনি আরো বলেন, আমরা ভুক্তভোগীর স্বজনের মাধ্যমে ৫ হাজার টাকাও দেই। টাকা পেয়ে মইনুল হোসেনকে ফোন করে ভুক্তভোগীকে ছেড়ে দিতে বলে রকি। কথামত জসিমকে ছেড়েও দেয় ময়নুল। এর পরপরই অহরণকারী দুজনকে গ্রেপ্তার করা হয়।

পুলিশের এই কর্মকর্তা জানান, জসিমকে গতকাল থেকে আজ সকাল পর্যন্ত রূপায়ন মাঠের একটি পরিত্যক্ত ঘরে আটকে রাখা হয়েছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //