প্রতিমা ভাঙচুরের প্রতিবাদে মানববন্ধন ও সমাবেশ

বিভিন্ন মন্দিরে প্রতিমা ভাঙচুর, সম্প্রদায়িক হামলা, হুমকি ও ধর্ম অবমাননার প্রতিবাদে ঠাকুরগাঁওসহ সারাদেশে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

এর অংশ হিসেবে গতকাল শনিবার (১১ ফেব্রুয়ারি) বিকেল ৪টার দিকে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈল পৌরশহরের চৌরাস্তার মোড়ে উপজেলা হিন্দু বৌদ্ধ ঐক্য পরিষদ ও পূজা উদযাপন পরিষদের আয়োজনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় বক্তব্য রাখেন ঐক্য পরিষদের সভাপতি বাবু অমল কুমার রায়, রানীশংকৈল উপজেলা কমিটির সম্পাদক অনুপ বসাক, পূজা উদযাপন পরিষদের সভাপতি ছবিকান্ত দেব,  সম্পাদক সাধন বসাক, ঐক্য পরিষদের যুগ্ন সম্পাদক অমল বসাক প্রমুখ।

এছাড়া আরো বক্তব্য রাখেন খোকন সরকার, দোকান কর্মচারী সমিতির সভাপতি প্রদীপ বসাক, সম্পাদক আনন্দ বসাক, শ্রমিক নেতা পরিমল সরকার ও সনজিত চক্রবর্তী। 

মানব বন্ধনে বক্তারা বলেন, শান্তি ও সম্প্রীতির এই উত্তরের জনপদকে যারা অশান্ত করতে এই হীন তৎপরতা চালিয়েছে তাদের অবিলম্বে গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করার আহবান জানান।

প্রসঙ্গত, গত ৫ ফেব্রুয়ারি ভোর রাতে বালিয়াডাঙ্গী উপজেলার পাড়িয়া ইউনিয়নের জাউনিয়া কলেজপাড়া গ্রামে তিনটি, ধনতলা ইউনিয়নে সিন্দুরপিন্ডি গ্রামে আটটি ও চাড়োল সাবাজপুর পশ্চিমনাথ পাড়া রাস্তার সংলগ্ন একটি মন্দিরে তিনটি প্রতিমাসহ মোট ১৪টি প্রতিমা ভাঙচুরের ঘটনা ঘটে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //