কুষ্টিয়ায় পাঁচদিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্স উদ্বোধন

কুষ্টিয়ায় বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশনের (বিসিক) উদ্যোগে পাঁচদিনব্যাপী উদ্যোক্তা উন্নয়ন প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়েছে।

গতকাল রবিবার (১২ ফেব্রুয়ারি) সকালে বিসিক কুষ্টিয়া কার্যালয়ে এই প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন করা হয়।

কুষ্টিয়া বিসিকয়ের উপ-মহাব্যবস্থাপক (ভারপ্রাপ্ত) আশানুজ্জামান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এ প্রশিক্ষণের উদ্বোধন করেন।

বিসিক কুষ্টিয়ার সম্প্রসারণ কর্মকর্তা শাপলা সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উদ্যোক্তা এসএম জামাল, মামুন অর রশীদ ( মধু মামুন), নেক্সটওয়ে ডটকমের সিইও এবং চেয়ারম্যান আলিমুল ইসলাম।

বক্তারা বলেন, প্রত্যেক মানুষের কিছু গুণ থাকে। সফল উদ্যোক্তার প্রধান গুণ হচ্ছে আত্মবিশ্বাস। যার আত্মবিশ্বাস যত বেশি তার সাফল্য তত বেশি। যদিও এটি অর্জন করা কঠিন। ব্যবসা শুরু করতে গেলে প্রথমেই মনে রাখবেন আপনাকে ব্যবসায় ঝুঁকি গ্রহণের মন-মানসিকতা থাকতে হবে।

বক্তারা আরো বলেন, সফল ব্যবসায়ী এবং উদ্যোক্তারা কখনো কাজ সম্পূর্ণ করতে অলসতা করেন না। তাদের হাতে যখন কোনো কাজ থাকে, তখন তারা দিন-রাত তাদের সম্পূর্ণ শ্রম এবং মেধা দিয়ে কাজটি পরিপূর্ণ করে থাকেন। ব্যবসা শুরুর আগে মনে রাখতে হবে, ব্যবসা করতে গেলে ঝুঁকি থাকবে। এজন্য শিল্প উদ্যোক্তা হতে হলে প্রশিক্ষণের বিকল্প নেই বলেও উল্লেখ করেন বক্তারা।

প্রসঙ্গত, ৫ দিনব্যাপী এই প্রশিক্ষণ কোর্স ১২ ফেব্রুয়ারি শুরু হয়ে ১৬ ফেব্রুয়ারি পর্যন্ত চলবে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //