লালমনিরহাটে ক্ষতিপূরণ আদায়ে ব্যবসায়ীদের মানববন্ধন

লালমনিরহাটে শান্তি সমাবেশকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের সময় দোকানপাঠ ভাংচুর ও অগ্নিসংযোগের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছেন ব্যবসায়ীরা।

গতকাল রবিবার (১২ ফেব্রুয়ারি) বেলা ১১টা থেকে সদর উপজেলার মহেন্দ্রনগর ইউনিয়নের বুড়ির বাজার এলাকায় ঢাকা-বুড়িমারী মহাসড়ক অবরোধ করে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি পালন করেন তারা। 

এসময় রাস্তার দুইপাশে কয়েকশত যানবাহন আটকা পড়ে। পরে দুপুর ২টার দিকে লালমনিরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান মতিয়ার রহমান এসে আন্দোলনরত দোকান মালিকদের ক্ষতিপূরণ ও বিচারের আশ্বাস দিলে বিক্ষুব্ধরা অবরোধ তুলে নেন।

উল্লখ্য, শনিবার (১ ১ফ্রেব্রুয়ারি) দশদফা দাবি আদায়ে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে লালমনিরহাটের সকল ইউনিয়নে সমাবেশ কর্মসূচি ঘোষণা করে জেলা বিএনপি। পাশাপাশি বিএনপি জামায়াতের সন্ত্রাস ও নৈরাজ্যের প্রতিবাদে শান্তি সমাবেশের ঘোষণা করে কেন্দ্রীয় আওয়ামী লীগ। এরই অংশ হিসেবে বিক্ষোভ মিছিল চলাকালে বিএনপি ও আওয়ামী লীগের নেতাকর্মীরা বুড়ির বাজারে অবস্থিত বিএনপি কার্যালয়ের সামনে সংঘর্ষে জড়িয়ে পড়েন। এদিন বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত দফায় দফায় সংঘর্ষ চলে। পরে লালমনিরহাট জেলা পুলিশ সুপার সাইফুল ইসলাম সংগীয় ফোর্স নিয়ে পরিবেশ শান্ত করেন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //