কুমিল্লায় নারীদের মাঝে বিনামূল্যে সেলাই মেশিন বিতরণ

আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে নারীদের মাঝে সেলাই মেশিন বিতরণ করেছে স্বেচ্ছাসেবী সংগঠন সেইভ দ্যা হিউমিনিটি। গতকাল শনিবার (১৮ ফেব্রুয়ারি) কুমিল্লা টাউনহল মুক্তিযুদ্ধা কর্নারে এ আয়োজন করা হয়। 

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমির সাবেক অতিরিক্ত মহাপরিচালক ড. মাসুদুল হক চৌধুরী। 

বদিউল আলম সুজনের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি শরীফুল ইসলাম, কুমিল্লা জেলা আইনজীবী সমিতির সাবেক সাধারণ সম্পাদক সামছুর রহমান ফারুক, কুমিল্লা জেলা সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ও দৈনিক আমাদের কুমিল্লার ব্যবস্থাপনা সম্পাদক শাহাজাদা এমরান, সংগঠক, ব্যবসায়ী ও সমাজকর্মী এ টি এম শওকত হোসেন বিপ্লব, সংবাদকর্মী আবুল কালাম। 

অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন সেইভ দ্যা হিউমিনিটির সদস্য মো. মহিউদ্দিন ও কুমিল্লা মহানগর সমন্বয়ক আব্দুল হান্নান। 

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন শরীফ উদ্দিন আকাশ, মাছুম বিল্লাহ, নিজাম উদ্দিন, কেফায়েত উল্লাহসহ সেইভ দ্যা হিউমিনিটির জেলা, মহানগর ও উপজেলা পর্যায়ের সদস্যরা। 

বদিউল আলম সুজন বলেন, করোনার সময় আমরা মানুষের পাশে ছিলাম। সে সময়ে বিনামূলে করোনা আক্রান্তদের বাসাবাড়িতে ওষুধ, ফল, চিকিৎসা উপকরণ ও ফ্রি অক্সিজেন সেবা দিয়েছি। মানবতার সেবায় আমাদের স্বেচ্ছাসেবীরা নিজেদের উৎসর্গ করেছে। লাকসাম, নাঙ্গলকোট, সদর দক্ষিণ, মনোহরগঞ্জসহ কুমিল্লা জেলার পাঁচ হাজারেরও বেশি মানুষ সেবা পেয়েছেন এ সংগঠন থেকে। কর্মহীন হাজারো মানুষের ঘরে ঘরে আমরা চাল, ডাল, তেল পৌঁছে দিয়েছি। সে দায়িত্ববোধ থেকে করোনা পরবর্তী সময়ে আমরা কার্যক্রম চলমান রেখেছি। গতমাসে দৃষ্টিজয়ী অর্ধশতাধিক মানুষকে আমরা নগদঅর্থ, শীতবস্ত্র ও একটি পরিবারের একমাসের খাবার প্রদান করেছি। আজ ১০টি পরিবারে আত্মকর্মসংস্থান তৈরির লক্ষ্যে সেলাই মেশিন বিতরণ করেছে সেইভ দ্যা হিউমিনিটি। আমাদের এ কার্যক্রম অব্যাহত থাকবে। প্রতিমাসে আমরা একটা প্রোগ্রাম করবো ইনশা আল্লাহ।  

প্রধান অতিথির বক্তব্যে ড. মাসুদুল হক চৌধুরী বলেন, সেলাই মেশিন বিতরণ উদ্যোক্তা তৈরিতে ভূমিকা রাখবে। ড. আখতার হামিদ খান বার্ডের প্রতিষ্ঠাতা, তিনি কখন ঋন দান করতেন না। কর্মের একটা পথ তৈরি করে দিতেন। হাজারো মানুষের আয়ের পথ তৈরি করে দিয়েছেন। আমার কাছে আজকের উদ্যোগটিও তেমনই মহৎ মনে হয়। এ সেলাই মেশিন হতে পারে একটি পরিবারের পথ চলার ব্যবস্থা। 

প্রসঙ্গত, ২০২০ সালে যাত্রা শুরু করে স্বেচ্ছাসেবী সংগঠন সেইভ দ্যা হিউমিনিটি। সে সময়ে করোনা আক্রান্তদের বাসাবাড়িতে ওষুধ, ফল, চিকিৎসা উপকরণ, ফ্রি অক্সিজেন সেবা প্রদান করে এ সংগঠন। 

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //