কৃষি জমি রক্ষায় অভিযান

ব্রাহ্মণবাড়িয়ার নবীনগরে কৃষি জমি রক্ষায় অভিযান চালিয়েছে উপজেলা প্রশাসন। গতকাল বৃহস্পতিবার সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইতলা ও গোয়ালি গ্রামে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযান পরিচালনা করেন নবীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিকীর নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়। এসময় ৬টি ড্রেজারসহ ৬ জনকে আটক করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা একরামুল ছিদ্দিক জানান, বালুমহল ও মাটি ব্যবস্থাপনা আইনে সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার কাইতলা দক্ষিণ ইউনিয়নের কাইতলা ও গোয়ালি গ্রামে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অবৈধভাবে ড্রেজার দিয়ে কৃষি জমি নষ্ট করে বালু উত্তোলনের সময় কাইতলা গ্রামে ৪টি ও গোয়ালি গ্রাম থেকে দুইটিসহ ৬টি ড্রেজার ও ৬জনকে আটক করা হয়েছে।

তিনি আরো বলেন, একটি চক্র দীর্ঘদিন ধরে অতি লোভী মানসিকতার কারণে চারপাশের কৃষি জমিগুলো ধ্বংস হয়ে যাচ্ছে। এর ফলে ফসলি জমির পরিমাণও কমে যাচ্ছে। এ সিন্ডিকেটের খপ্পরে পরে অনেক গরিব কৃষক নিঃস্ব হয়ে যাচ্ছেন। জন জনস্বার্থে এ অভিযান অব্যাহত থাকবে।

অভিযানের সময় শিবপুর ফাঁড়ি এসআই কামালের নেতৃত্বে আইনশৃঙ্খলা বাহিনী ও উপজেলা প্রশাসনের কর্মকর্তাসহ অন্যান্য সদস্যরা উপস্থিত ছিলেন।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //