পুঠিয়ায় ২ হাজার লিটার ভোজ্যতেল চুরি

রাজশাহীর পুঠিয়া উপজেলার বানেশ্বর বাজার থেকে দুই হাজার লিটার ভোজ্যতেল চুরির ঘটনা ঘটেছে। আজ বুধবার (৮ মার্চ) ভোর ৪টার দিকে রাজশাহী-ঢাকা মহাসড়কের পাশ থেকে তিনটি দোকানের ২০০ লিটারের ১০টি তেলের ড্রাম পিকআপে তুলে নিয়ে যায় ডাকাতরা। এর মধ্যে সাত ড্রাম সোয়াবিন ও তিন ড্রাম সরিষার তেল রয়েছে।

বাজারের সিসিটিভির ফুটেজে দেখা যায়, ভোর ৪টার দিকে একটি পিকআপ গাড়িতে করে ৮/১০ লোক আসে বানেশ্বর মসজিদ মার্কেটের সামনে। এর পর তারা সাগর সৈকত স্টোর নামক একটি দোকানের সামনে থেকে পাঁচ ড্রাম (১ হাজার ১০ লিটার), আল আমিন স্টোরে ১ ড্রাম সরিষার (২১০ লিটার) এবং খাদ্য ভাণ্ডার থেকে ৪ ড্রাম (৮০০ লিটার) তেল পিকআপে তুলে নিয়ে যায়। ভোর ৪টা ৭ মিনিট থেকে ৪টা ১১ মিনিট এই ৪ মিনিটের মধ্যে তারা ১০ ড্রাম তেল গাড়িতে তুলে নিয়ে চলে যায়। এসময় রাজশাহী-পুঠিয়া-ঢাকা মহাসড়কে একের পর এক গাড়ি যাতায়াত করছিল।

সাগর সৈকত স্টোর দোকানের মালিক রতন পাল জানান, প্রতিদিনের মতো মঙ্গলবার রাতে দোকান বন্ধ করে বাড়িতে চলে যাই। সকালে দোকানে এসে দেখি দোকানের সামনে সাজানো তেলের ব্যারেল নেই। ব্যারেল না দেখে আল আমিন স্টোরে থাকা সিসিটিভি ফুটেজ চেক করে দেখি কয়েকজন লোক দোকানের সামনে থেকে একের পর এক তেলের ড্রাম পিকআপে তুলছে। এর পর সেগুলো নিয়ে চলে যায়। তার পাঁচ ড্রাম তেল নিয়ে গেছে। এর মধ্যে চার ড্রাম সোয়াবিন ও এক ড্রাম সরিষার তেল। বিষয়টি সাথে সাথে বানেশ্বর বাজার বনিক সমিতির সভাপতি ও পুলিশকে জানানো হয়।

বানেশ্বর বাজার বনিক সমিতির সভাপতি যুবায়ের মন্ডল জানান, আমরা তেলের ব্যারেল হারানোর একটি লিখিত অভিযোগ দিয়েছি। পরে পুলিশ এসে তদন্ত শুরু করেছে।

এ বিষয়ে পুঠিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফারুক হোসেন জানান, তেল চুরির ঘটনায় থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। সিসিটিভি ফুটেজ দেখে এই ছিনতাইকারি চক্রকে শনাক্ত করে ধরতে ও তেল উদ্ধারে পুলিশ তৎপরতা চালাচ্ছে। এছাড়াও বাজারের দুইজন নাইটগার্ডকেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //