‘কোমরভাঙা কমিশন দিয়ে সুষ্ঠু নির্বাচন হবে না’

বিএনপির ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন চৌধুরী বলেছেন, বর্তমান নির্বাচন কমিশন বেহুদা-অপদার্থ। এই নতজানু, কোমরভাঙা নির্বাচন কমিশনকে দিয়ে কোনো সুষ্ঠু নির্বাচন হবে না। নির্বাচন কমিশনকে ভেঙে নতুন করে করতে হবে, ইভিএমকে অবশ্যই বাদ দিতে হবে। এগুলো করা হলে অবশ্যই নির্বাচন করবো। না করলে সরকারের সঙ্গে ডায়লগও নয়, নির্বাচন করতেও দেবো না।

আজ শনিবার (১৮ মার্চ) সকালে খালেদা জিয়াসহ রাজবন্দিদের মুক্তি, দুর্নীতির প্রতিবাদ ও ১০ দফা দাবি আদায়ে বরিশাল মহানগর বিএনপি আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। নগরীর সদর রোডে বিএনপির কার্যালয়ের সামনে এই সমাবেশ অনুষ্ঠিত হয়।

এসময় আলতাফ হোসেন চৌধুরী আরো বলেন, গত পরশু সুপ্রিম কোর্টের ঘটনার পরে জনগণ কি মনে করে, এই সরকার সুষ্ঠু নির্বাচন দেবে? দেবে না। আমরা আন্দোলন করছি এদেশের জনগণের মুক্তি ও গণতন্ত্রের জন্য। জনগণের জন্য, এই দেশের জন্য নির্বাচন চাই। এই মুক্তি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমেই আসবে।

তিনি বলেন, আমাদের সাজেশন হলো- খালেদা জিয়াসহ সব রাজবন্দিদের নিঃশর্ত মুক্তি ও গায়েবী মামলা প্রত্যাহার করতে হবে। বর্তমান নৈশভোটের অবৈধ সরকারকে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকার দিতে হবে।

নগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জামান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় সমাবেশে আরো বক্তব্য রাখেন বিএনপির কেন্দ্রীয় কমিটির বরিশাল বিভাগের সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিন, সহ-সাংগঠনিক সম্পাদক মাহাবুবুল হক নান্নু, কেন্দ্রীয় কমিটির নির্বাহী সদস্য মেজবা উদ্দিন ফরহাদ, এবায়দুল হক চান, আবু নাসের মো. রহমাতুল্লাহ প্রমুখ।

এদিকে সমাবেশ সফল করতে সকল থেকেই বিএনপি এবং সহযোগী সংগঠনের নেতাকর্মীরা খণ্ড খণ্ড মিছিল নিয়ে দলীয় কার্যালয়ের সামনে জড়ো হয়। বিএনপির সমাবেশকে ঘিরে অশ্বিনী কুমার হল চত্বর ঘিরে ছিল মেট্রোপলিটন পুলিশ সদস্যরা। এছাড়া সদর রোডের গুরুত্বপূর্ণ মোড়ে মোড়ে পুলিশ মোতায়েন ছিল।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //