নির্বাচনে জিততে বামপন্থীদের লাগবে: মেনন

১৯৭৩ সাল ব্যতীত কোনো নির্বাচনে আওয়ামী লীগ এককভাবে বিজয় লাভ করতে পারেনি- উল্লেখ করে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেছেন, আগামী নির্বাচনে বিজয় লাভ করতে গেলে বামপন্থীদের আপনাদের সাথে লাগবে, পাশে লাগবে।

আজ শনিবার (১৮ মার্চ) বিকেলে বরিশাল কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা ওয়ার্কার্স পার্টি আয়োজিত বিভাগীয় সমাবেশে তিনি এসব কথা বলেন। খাদ্য নিরাপত্তা নিশ্চিতকরণ ও নিত্যপণ্যের দাম সাধারণ মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে রাখার দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। 

বরিশালে রাশেদ খান মেনন আওয়ামী লীগ নেতাদের ইঙ্গিত করে বলেন, আপনারা বলেন, খেলা হবে, কিসের খেলা? খেলা একটাই জনগণ নির্বিঘ্নে ভোট দেবে। সেই ভোটে জনপ্রতিনিধি নির্বাচিত হবে এবং যারা নির্বাচিত হবেন তারাই ক্ষমতায় যাবেন। এটা যদি আপনারা (আওয়ামী লীগ) মানেন, তাহলে আপনাদেরকে ১৪ দলের যাত্রা শুরুতে যে সাম্প্রদায়িক-গণতান্ত্রিক ঐক্য ছিল, তা আরও জোরদার করতে হবে।

তিনি বলেন, আমি আপনাদের বরিশালের সন্তান। দুই দুইবার আমি এই বরিশাল থেকে নির্বাচিত হয়েছি। ৭৩ সালেও আমি নির্বাচিত হয়েছিলাম, কিন্তু আমার বিজয়কে ছিনতাই করা হয়েছিলো। আমি তারপরও ঐক্য করতে পিছিয়ে থাকিনি। পরের তিনবার আমি ঢাকা থেকে নির্বাচিত হয়েছি।

সমাবেশে ওয়ার্কার্স পার্টির সভাপতি বলেন, আমরা এবার নির্বাচন করব। আমরা আমাদের নিজস্ব প্রতীকে নির্বাচন করবো। আমি বলে দিতে চাই, ওই নির্বাচন নিয়ে বিএনপি এমন খেলেছে, অনুগ্রহ করে আপনারাও (আওয়ামী লীগ) খেলবেন না। সব খেলার শেষ আছে।

তিনি বলেন, হেফাজত, জামাত ও ইসলামী শাসনতন্ত্রের সঙ্গে কোলাকুলি করবেন? কেউ আপনাকে একটা ভোট দেবে না। এমনকি যে সংখ্যালঘুদের ভোটকে আপনারা আপনাদের ভোট ব্যাংক মনে করেন সেই সংখ্যালঘুরা আজকে সিদ্ধান্ত নিচ্ছে তারা ভোট কোথায় দিবে। 

রাশে খান মেনন বলেন, এই সমাবেশ থেকে আওয়ামী লীগ ও শেখ হাসিনার প্রতি আমার আহ্বান ১৪ দলের ঐক্যকে আরও শক্ত করুন। আর যদি তা না করেন, তাহলে মনে রাখবেন ১৯৯৬, ২০০১, ১৯৯১ সালের কথা। আমি অংক করে দেখিয়ে দেব।

তিনি বলেন,  ৭৩ সাল বাদে এককভাবে কোনো নির্বাচনে আপনারা (আওয়ামী লীগ) বিজয় লাভ করেননি। নির্বাচনে বিজয় লাভ করতে গেলে বামপন্থীদের আপনাদের সাথে লাগবে, পাশে লাগবে। যদি ভুল করেন তাহলে সেই ভুলের খেসারত আপনারা না, জাতি দেবে। তখন এই জাতি আপনাদের ক্ষমা করবে না।

সমাবেশে আরও বক্তব্য রাখেন ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য মুস্তফা লুৎফুল্লাহ এমপি, আমিনুল ইসলাম গোলাপ, টিএম শাহজাহান। 

জেলা ওয়ার্কার্স পার্টির সভাপতি অধ্যাপক নজরুল হক নীলুর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শেখ টিপু সুলতানের সঞ্চালনায় সমাবেশ অনুষ্ঠিত হয়।

এর আগে, বরিশাল বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলা থেকে লাল পতাকা মিছিল নিয়ে সমাবেশস্থলে জড়ো হন দলটির নেতাকর্মীরা।

সাম্প্রতিক দেশকাল ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন

মন্তব্য করুন

Epaper

সাপ্তাহিক সাম্প্রতিক দেশকাল ই-পেপার পড়তে ক্লিক করুন

Logo

ঠিকানা: ১০/২২ ইকবাল রোড, ব্লক এ, মোহাম্মদপুর, ঢাকা-১২০৭

© 2024 Shampratik Deshkal All Rights Reserved. Design & Developed By Root Soft Bangladesh

// //